অ্যাডিলেডে বৃষ্টি : আর খেলা না হলে বাংলাদেশ জয়ী

Slider খেলা


বৃষ্টির কারণে বাংলাদেশ-ভারত মধ্যকার খেলা স্থগিত রয়েছে। অবশিষ্ট খেলা মাঠে না গড়ালে ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে ম্যাচটি জয় পাবে বাংলাদেশ। ডি-এল হিসেবে বাংলাদেশ এখন পর্যন্ত ১৭ রান এগিয়ে রয়েছে সাকিবের দল। প্রবল বৃষ্টিতে ভারতীয় শিবিরে অস্বস্তি দেখা গেলেও, বাংলাদেশ রয়েছে বেশ উল্লাসিত।

বুধবার অ্যাডিলেড ওভালে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হয় ম্যাচটি। এরআগে টসে জিতে ভারতকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।

ডাক ওয়ার্থ লুইস পদ্ধতির সুবাদে শেষ হাসি হাসতে পারেন সাকিবের বাংলাদেশ।

একটিও উইকেট না হারানোতেই সুবিধাজনক জায়গায় রয়েছে বাংলাদেশ। ভারতের রান কম ছিল। সাথে রোহিত শর্মা ফিরে গিয়েছিলেন সাজঘরে। সেই হিসেবে আর খেলা না হলে ১৭ রানে জিতে যাবে বাংলাদেশ। বাংলাদেশ জিতে গেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার দৌড়ে অনেকটাই সুবিধাজনক জায়গায় চলে যাবে। অন্য দিকে কঠিন হবে ভারতের সমীকরণ।

নির্ধারিত ২০ ওভার শেষে ভারতের সংগ্রহ ৬ উইকেটে ১৮৪ রানের সংগ্রহ পায় ভারত। জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই আগ্রাসী হয়ে উঠেন লিটন দাস। তার দূর্দান্ত ব্যাটিংয়ে পাওয়ার প্লেতে বিনা উইকেটে এসেছে ৫০ রান।

লিটন দাস ২১ বলেই ছুঁয়ে ফেলেছেন অর্ধশতক। ৭ ওভার শেষে তিনি অপরাজিত আছেন ২৬ বলে ৫৯ রানে। পাওয়ার প্লেতে দলের মোট রানের ৯৪ শতাংশ এসেছে তার ব্যাটে।

তবে অপরপ্রান্ত থেকে তেমন সমর্থন পাচ্ছেন না লিটন। নাজমুল হাসান শান্ত যোগ্য সমর্থন দিতে পারছেন না বলা চলে। শান্ত অপরাজিত আছেন ১৬ বল থেকে ৭ রানে।

এর আগে ব্যাট করে বাংলাদেশকে ১৮৫ রানের লক্ষ্য দেয় ভারত। বিরাট কোহলি ৪৪ বলে ৬৪ রান করে থাকেন অপরাজিত। ৬ উইকেটে ১৮৪ রানের সংগ্রহ পায় ভারত।

বাংলাদেশের হয়ে হাসান আল মাহমুদ তিনটি ও সাকিব আল হাসান নিয়েছেন ২ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *