কোহলির রেকর্ডের দিনে টাইগারদের লক্ষ্য ‘১৮৫’

Slider খেলা


টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে বিশ্বরেকর্ড গড়েছেন বিরাট কোহলি। এই তারকার রেকর্ড গড়ার দিনে প্রতিপক্ষ বাংলাদেশের সামনে ১৮৫ রানের লক্ষ্য দাঁড় করিয়েছে ভারত।

অ্যাডিলেইড ওভালে বিশ্বকাপের মঞ্চে এশিয়ার নতুন হাইভোল্টেজ মহারণে মুখোমুখি হয়েছিল ভারত-বাংলাদেশ। যেখানে টসে জিতে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান আগে ব্যাটিংয়ে পাঠায় ভারতকে।

টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৪ রান করেছে রোহিত শর্মার দল। এই ম্যাচেও যথারীতি সব আলো একাই কেড়ে নিলেন দুর্দান্ত রকমের ইনফর্মে থাকা কোহলি। ব্যাট হাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে বিশ্বরেকর্ড গড়েছেন। এবারের বিশ্বকাপে নিজের ৩য় ফিফটিতে আসরের সর্বোচ্চ ২২০ রান করে ফেলেছেন এই তারকা।

এদিন আগে ব্যাট করতে নেমে শুরুতে ভারতীয় অধিনায়ক রোহিতকে হারায় ভারত। মাত্র ২ রান করে হাসান মাহমুদের বলে ফেরেন এই ব্যাটসম্যান। দ্বিতীয় উইকেট জুটিতে কোহলি এবং লোকেশ রাহুল ৬৭ রানের জুটি গড়ে দলকে এগিয়ে নেন। ব্যক্তিগত ফিফটি ছুঁয়েই ৩২ বলে ৩টি চার ও ৪টি ছয়ে ৫০ রান করে সাকিবের বলে ফেরেন রাহুল।

এরপর চারে নেমে ১৬ বলে ৩০ রান করে রানের গতি বাড়িয়ে দেন সূর্যকুমার যাদব। তবে সাকিবের বলে বোল্ড হয়ে ফেরেন এই ব্যাটসম্যান। এরপর দ্রুত আউট হয়ে ফেরেন হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক এবং অক্ষর প্যাটেল। তবে একপ্রান্তে নিজের জাদুকরী ইনিংস উপহার দিতে থাকেন কোহলি।

শেষ পর্যন্ত ৪৪ বলে ৮টি চার ও ১টি ছয়ে অপরাজিত ৬৪ রান করে দলকে বড় সংগ্রহ পাইয়ে দেন কোহলি। এদিন ১৬ রান করার মাধ্যমে বিশ্বকাপের মঞ্চে সর্বোচ্চ রান করার রেকর্ড গড়ার রেকর্ড গড়েন কোহলি। এই তারকার এই ফরম্যাটের বিশ্বকাপের মঞ্চে বর্তমান রান ১০৬৫ রান। পেছনে ফেলেছেন লঙ্কান গ্রেট মাহেলা জয়াবর্ধনেকে। তার রান ১০১৬।

এদিন বাংলাদেশের পক্ষে সবচেয়ে সফল বোলার হাসান মাহমুদ। তিনি শিকার করেছেন ৩ উইকেট। তবে হজম করেছেন ৪ ওভারে ৪৭ রান। সাকিব ২ উইকেট নিয়েছেন ৩৩ রানের বিনিময়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *