৯ বছর পর রংপুরে বিএনপির বড় সমাবেশ

Slider রাজনীতি


রাতেই কানায় কানায় পূর্ণ হয়ে গেছে বিএনপির সমাবেশস্থল রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠ। আজ শনিবার সকাল থেকে ছোট ছোট মিছিল নিয়ে রংপুর বিভাগের ৮ জেলা থেকে বিএনপির নেতাকর্মীরা সভাস্থলে আসছেন। ৯ বছর পর রংপুরে বিএনপির বড় সমাবেশ হতে যাচ্ছে। এর আগে ২০১৩ সালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপস্থিতিতে বড় সমাবেশ করেছিল দলটি।

সমাবেশে প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিশেষ অতিথি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু রাতে রংপুরে পৌঁছেছেন।

আজ শনিবার দুপুর ২টায় রংপুরের ঐতিহাসিক কালেক্টরেট ঈদগাহ মাঠে এ গণসমাবেশ শুরু হবে। এর আগে শুক্রবার ভোর ৬টা থেকে রংপুর বিভাগে ৩৬ ঘণ্টার পরিবহন ধর্মঘট শুরু হলেও নানা কৌশলে ছোট ছোট যানবাহনে করে দলে দলে বিএনপির নেতাকর্মীরা রংপুরে এসে পৌঁছেছেন। বিভিন্ন জেলা থেকে আসা নেতাকর্মীরা কালেক্টরেট ঈদগাহ মাঠে পলিথিন বিছিয়ে রাত কাটান।

এরই মধ্যে বিএনপি নেতাকর্মীদের পদচারণায় গণসমাবেশের মাঠ ও আশপাশের রাস্তায় বিরাজ করছে উৎসবের আমেজ। চলছে গান-বাজনা। পুরুষের পাশাপাশি নারীরা এসেছেন। তাদের স্লোগানে স্লোগানে মুখরিত মাঠ। গণসমাবেশের জন্য প্রস্তুত করা হয়েছে সভামঞ্চ। লাগানো হয়েছে ১৩০টি মাইক। সমাবেশের মাঠ ছাড়াও রংপুর নগরজুড়ে সড়কের দুই পাশে সাঁটানো হয়েছে ব্যানার, পোস্টার ও ফেস্টুন। নগরীর প্রবেশ পথে তৈরি করা হয়েছে তোরণ।

রংপুর বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক বলেন, রাতেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠ। আজও দলে দলে আসছেন নেতাকর্মীরা। ৯ বছর পর রংপুরে এত বড় সমাবেশ হতে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *