বিশ্বে করোনায় আরও ৯৬৯ মৃত্যু, শনাক্ত বেড়েছে

Slider সারাবিশ্ব

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২২ হাজার ১০৭ জন, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় দুই লাখ। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯৬৯ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ৩০০ জন।

বুধবার (২৬ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৩ কোটি ৩৫ লাখ ৬৭ হাজার ৪৫৪ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৮৫ হাজার ২৩৭ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৭৮ জনের এবং শনাক্ত হয়েছে ১৬ হাজার ৩৬৪ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৬ হাজার ৪৭৯ জন এবং মৃত ৮৪ জন। ইতালিতে আক্রান্ত ৪৮ হাজার ৭১৩ জন এবং মৃত্যু ১২০ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৩৯ হাজার ২০৩ জন এবং মৃত্যু হয়েছে ৪২ জনের। জাপানে মৃত ৩৮ জন এবং আক্রান্ত ৪৭ হাজার ৭০৩ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৫৯ হাজার ৬৫৩ জন এবং মৃত্যু হয়েছে ১৩১ জনের।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৫৭৮ জন এবং মৃত্যু হয়েছে ৮৪ জনের। একই সময়ে ফিলিপাইনে নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৪৩ জন এবং ৩২ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৭১৪ জন এবং মৃত্যু হয়েছে ১৭ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *