আদালত প্রাঙ্গণে আইনজীবীদের হামলায় ৪ বিচারপ্রার্থী আহত

Slider বাংলার আদালত


লক্ষ্মীপুর জজ আদালত প্রাঙ্গণে হামলা চালিয়ে একই পরিবারের চারজনকে মারধর করেছে আইনজীবীরা।

সোমবার (৮ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের প্রাঙ্গণে এ ঘটনা ঘটে। পূর্বশত্রুতার জের ধরে আইনজীবী সৈয়দ ফখরুল আলম নাহিদসহ তার ৮ থেকে ১০ জন সহকর্মী এ হামলা চালায়। এ সময় ভিডিও করতে গেলে সাংবাদিকদের ওপর ক্ষিপ্ত হয়ে উঠেন আইনজীবী আরীফুন নবী চৌধুরী রাসেল।

আহতরা হলেন মোহাম্মদ উল্লাহ (৬০), তার স্ত্রী আফরোজা বেগম (৫০), মেয়ে মাহিয়া আক্তার (২২) ও ছেলে আব্বাস হোসেন (২৮)। তারা রামগতি উপজেলার পশ্চিম চর কলাকোপা গ্রামের বাসিন্দা। পরে কোর্ট পুলিশ তাদেরকে উদ্ধার করে এজলাসে নিয়ে যান।

অভিযুক্ত আইনজীবী নাহিদ জেলা কৃষক দলের সাবেক সদস্য সচিব ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোহাম্মদ শামছুল আলমের ছেলে।

ভুক্তভোগীরা জানান, আইনজীবী নাহিদের সঙ্গে তাদের জমিসংক্রান্ত বিরোধ রয়েছে। নাহিদের একটি মামলার ঘটনায় তারা আদালতে হাজিরা দিতে আসেন। নাহিদ আগ থেকে হামলার প্রস্তুতি নিয়ে রেখেছে। পূর্বপরিকল্পিতভাবে আইনজীবীরা তাদের ওপর হামলা করেছে।

অভিযুক্ত আইনজীবী ফখরুল আলম নাহিদ বলেন, আমি কিছুই জানি না।

এ বিষয়ে লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সভাপতি নুরুল হুদা বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিচ্ছি।

প্রসঙ্গত, গত ১১ জুন সন্ধ্যায় চর কলাকোপা গ্রামে জমি-সংক্রান্ত বিরোধের সালিসি বৈঠকে প্রতিপক্ষের লোকজন আইনজীবী নাহিদকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। পরে ওই ঘটনায় তিনি মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *