ছাত্রদল সভাপতির মৃত্যুর প্রতিবাদে ভোলায় হরতাল চলছে

Slider বরিশাল

ভোলায় পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের সময় গুলিবিদ্ধ জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের মৃত্যুর প্রতিবাদে ভোলা শহরে আজ সকাল-সন্ধ্যা হরতাল চলছে।

আজ বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল থেকে শহরের বিভিন্ন সড়কে বিএনপি কর্মীরা শান্তিপূর্ণ ভাবে পিকেটিং করছে। শহরে বন্ধ রয়েছে দোকানপাট। হরতালের ছোট যানবাহন বন্ধ থাকলেও চলছে দূর-পাল্লার যানবাহন। মোড়ে মোড়ে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। এখন পর্যন্ত কোথাও কোনো ধরনের অপ্রতিকর ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, সারাদেশে লোডশেডিং ও জ্বালানি অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার (৩১ জুলাই) ভোলায় আয়োজিত বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দেওয়ায় এ সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশ এবং বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হন। যার মধ্যে অনেকে গুলিবিদ্ধ হয়েছেন।সংঘর্ষে স্বেচ্ছাসেবক দলের সদস্য আবদুর রহিম নিহত হন। একইদিন পুলিশের শর্টগানের গুলিতে গুরুতর আহত হয়ে ঢাকা কমফোর্ট হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম। বুধবার বিকেল ৩টার দিকে তিনি মারা যান। এ সংঘর্ষে দুজনের মৃত্যু হয়েছে।

ছাত্রদল সভাপতির মৃত্যুর সংবাদভোলায় পৌঁছালে বিএনপি নেতাকর্মীরা বিক্ষোভে ফেটে পড়েন এবং আজকে ভোলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *