শাবিতে নিহত শিক্ষার্থী বুলবুলের জন্মদিন আজ

Slider শিক্ষা


ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত হওয়া সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী মো. বুলবুল আহমেদের জন্মদিন আজ ২৮ জুলাই।

বুলবুলের মানিব্যাগ থেকে উদ্ধার হওয়া জাতীয় পরিচয়পত্র অনুযায়ী বুলবুল আহমেদের জন্মসাল ২০০০ সালের ২৮ জুলাই।

২৮ জুলাই বুলবুল আহমেদের জন্মদিন হলেও এর তিন দিন আগে ২৫ জুলাই ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত হন এই শিক্ষার্থী।

বুলবুলের জন্মদিনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্মৃতিকাতর হয়ে পোস্ট করেছেন তার আবাসিক হলের রুমমেট বড় ভাই আব্দুল্লাহ আল রোমান। তিনি লেখেন, ‘শুভ জন্মদিন ভাই আমার। আজকে তোকে সারপ্রাইজ দেয়ার কথা ছিল। রন্ধন কাব্যে নিয়ে কেক কাটব বলে কতই না পরিকল্পনা ছিল। রাতে শাহপরান হলের সামনে তোর জুনিয়র -সিনিয়র নিয়ে কেক কাটার কথা ছিল।’

তিনি আরও লেখেন, ‘নিয়তি বড়ই অদ্ভুত আজকে তুই আমাদেরকে সারপ্রাইজ দিয়ে দিলি। আমাকে ছাড়া পরপারে ভালো থাকতে পারবি না, তবুও আল্লাহ তোকে পরপারে ভালো রাখুক।’

সোমবার (২৫ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাশে গাজী-কালু টিলা লাগোয়া ‘নিউজিল্যান্ড’ এলাকায় বুলবুল ছুরিকাহত হন। পরে তাকে এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় রাতেই সিলেট মহানগরের জালালাবাদ থানায় হত্যা মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।

পরে পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে। বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন বুলবুল। তার বাড়ি নরসিংদী সদর উপজেলার নন্দীপাড়া গ্রামে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *