সাংবাদিক রুবেল হত্যা, গ্রেফতার ১

Slider জাতীয়


কুষ্টিয়ার আলোচিত সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার ঘটনায় জড়িত ইমরান শেখ ইমন (৩২) নামে এক যুবককে গ্রেফতার করেছে জেলা ডিবি পুলিশ। বৃহস্পতিবার (২১ জুলাই) রাত ১১টা ৫০ মিনিটের দিকে কুষ্টিয়া মডেল থানার রাজারহাট মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

শুক্রবার (২২ জুলাই) বিকেল ৫টায় কুষ্টিয়া পুলিশ লাইন্স সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন কুষ্টিয়া পুলিশ সুপার খাইরুল আলম।

গ্রেফতার ইমন শহরের কোর্টপাড়া স্যার ইকবাল রোড এলাকার শামসুল আলম ওরফে সামুর ছেলে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার খাইরুল আলম জানান, গ্রেফতার ইমনকে ব্যাপক জিজ্ঞাসাবাদে ঘটনার বিষয়ে তিনি অনেক তথ্য প্রদান করেছেন। সেগুলো যাচাই-বাচাই করা হচ্ছে। দ্রুততম সময়ে জড়িত অন্যান্যদের গ্রেফতার করা হবে।

তিনি জানান, গ্রেফতারকৃত ইমনের বিরুদ্ধে অস্ত্র, মাদক, চুরি ও মারামারির ৪টি মামলা রয়েছে।

প্রসঙ্গত, গত ৩ জুলাই রাত ৯টার দিকে কুষ্টিয়া শহরের সিঙ্গার মোড় এলাকায় পত্রিকা অফিসে ছিলেন হাসিবুর রহমান রুবেল। তখন মুঠোফোনে একটি কল পেয়ে অফিস থেকে বের হয়ে যান। এরপর থেকে নিখোঁজ ছিলেন তিনি। তার মুঠোফোনটিও বন্ধ পাওয়া যাচ্ছিল। এ ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে তার পরিবার। এর পাঁচদিন পর গত ৭ জুলাই দুপুরে কুমারখালী পৌরসভার তেবাড়িয়া এলাকায় গড়াই নদী ওপর নির্মাণাধীন গোলাম কিবরিয়া সেতুর নিচ থেকে হাসিবুর রহমান রুবেলের অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় ৮ জুলাই রাতে হাসিবুর রহমান রুবেলের চাচা মিজানুর রহমান বাদী হয়ে অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আসামি করে কুমারখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে গত ১৬ জুলাই সাংবাদিক রুবেল হত্যার সাথে জড়িত সন্দেহে ২ জনকে গ্রেফতার করেছে র‍্যাব।

নিহত হাসিবুর রহমান রুবেল কুষ্টিয়া জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক, স্থানীয় দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। পাশাপাশি তিনি ঠিকাদারি করতেন। রুবেল কুষ্টিয়া শহরের হাউজিং এ ব্লক এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *