বাসে বেশি ভাড়া আদায়, প্রতিবাদে সাংবাদিককে মারধর

Slider জাতীয়


শরীয়তপুর : ঢাকা-শরীয়তপুর রুটের বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে। এর প্রতিবাদ করায় এক সাংবাদিককেও মারধরের অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (৮ জুলাই) অতিরিক্ত ভাড়া আদায়ের প্রমাণ পাওয়ায় পাঁচটি বাসকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (৭ জুলাই) বেশি ভাড়া আদায়ের প্রতিবাদ করায় রোকনুজ্জামান পারভেজসহ কয়েকজন যাত্রীকে মারধরের ঘটনাটি ঘটে।

জানা গেছে, শুক্রবার সকাল থেকে ঢাকা-শরীয়তপুর রুটে অতিরিক্ত ভাড়া আদায় করছিল বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) একটি, শরীয়তপুর পরিবহনের একটি, গ্লোরি পরিবহনের দুটি, ও শরীয়তপুর সুপার সার্ভিসের একটি বাস। যাত্রীদের এমন অভিযোগ প্রমাণিত হলে শরীয়তপুর বাসস্ট্যান্ড ও প্রেমতলা এলাকায় ভ্রাম্যমাণ আদালত স্থাপন করে বাসগুলোকে মোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসব তথ্য নিশ্চিত করেন শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনদীপ ঘরাই। তিনি বলেন, সকাল থেকে ঢাকা থেকে শরীয়তপুর আসা বাসগুলোয় অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছিল। কিছু বাসে দ্বিগুণ ভাড়া আদায় করা হয় যাত্রীদের কাছ থেকে। তাদের অভিযোগ প্রমাণিত হওয়ায় বাসগুলোকে জরিমানা করা হয়েছে।

প্রতিটি বাসকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ইউএনও নিজে ও জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম।

এর আগে বৃহস্পতিবার দুপুর ২টার দিকে ঢাকা থেকে শরীয়তপুর আসার সময় অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ জানিয়ে মারধরের শিকার হন সাংবাদিক রোকনুজ্জামান পারভেজ ও আর কয়েকজন যাত্রী।

সাংবাদিক রোকন এটিএন বাংলা, এটিএন নিউজ ও বাংলাদেশ প্রতিদিনের শরীয়তপুর প্রতিনিধি। যাত্রাবাড়ী থেকে শরীয়তপুর পরিবহনের একটি বাসে চড়ে নিজ জেলায় আসছিলেন তিনি। রোকন বলেন, শরীয়তপুর পরিবহনের বাসটিতে যাত্রীদের জন্য নির্ধারিত ২৫০ টাকা ভাড়া ৩০০ টাকা করে নেওয়া হচ্ছিল। বিষয়টি নিয়ে প্রতিবাদ করলে বাসের শ্রমিকরা তাকেসহ কয়েকজনকে মারধর করেন। এতে তিনি আহত হন। তার সঙ্গে যারা প্রতিবাদ করেন, তাদের বাস থেকে ধাক্কা দিয়ে নামিয়ে দেওয়া হয়।

তিনি আরও জানান, ঘটনার বিষয়টি শরীয়তপুরের সাংবাদিক ও পুলিশকে জানানো হয়। পরে বিকেল সাড়ে ৪টার দিকে শরীয়তপুর পরিবহনের ওই বাসটিকে আটক করে পালং থানা পুলিশ। এ ঘটনায় শরীয়তপুরে তীব্র ক্ষোভের সৃষ্টি হলে নড়চড়ে বসে প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *