ব্রাহ্মণবাড়িয়া ইউপি নির্বাচনে বিজয়ী যারা

Slider জাতীয়


ব্রাহ্মণবাড়িয়ার চারটি ইউনিয়ন পরিষদে বুধবার (১৫ জুন) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ব্যালট পেপারে হওয়া সদর উপজেলার নাটাই ইউনিয়ন পরিষদের ভোটে হেরেছেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী। ইভিএম এ ভোট হওয়া বাঞ্ছারামপুর উপজেলার আইয়ূবপুর ও দড়িয়াদৌলত ইউনিয়নে জিতেছেন আওয়ামী লীগের প্রার্থী। দলীয় প্রতীক বরাদ্দ না হওয়া কসবার মূলগ্রাম ইউনিয়নে ইভিএম পদ্ধতির ভোটে স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করেন।

বুধবার রাতে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মো. জিল্লুর রহমান ভোটের ফলাফল নিশ্চিত করেন। তিনি জানান, ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, নাটাই দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাজমুল হককে পরাজিত করে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শাহ আলম। তিনি মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৬৯২ ভোট। আওয়ামী লীগের প্রার্থী নাজমুল নৌকা প্রতীকে পেয়েছেন ৪ হাজার ১৮৩ ভোট।

কসবার মূলগ্রাম ইউনিয়নে কোনো প্রার্থীকেই দলীয় প্রতীক দেয়া হয়নি। এ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মো. জালাল উদ্দিন চশমা প্রতীকে চার হাজার ২২৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী কামাল খান আনারস প্রতীকে পেয়েছেন চার হাজার ১৭৭ ভোট।

এদিকে বাঞ্ছারামপুর উপজেলার আইয়ূবপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. নজরুল ইসলাম ২ হাজার ৯৮৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. সাহিদুর রহমান মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২ হাজার ৭১৫ ভোট। আর দড়িয়াদৌলত ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী এ. বি. এম. মাহবুবুর রহমান ৭ হাজার ৭৬৪ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ জিয়াউল হক ঘোড়া প্রতীকে ২ হাজার ৪০৩ ভোট পেয়েছেন।

এদিকে ভোট গ্রহণকে কেন্দ্র করে দিনভর ভোট কেন্দ্রগুলোতে ছিল উৎসব আমেজ। ভোটারদের মাঝে ছিল উপচে পড়া ভিড়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *