ঢাবির ‘ক’ ইউনিটে শাবিপ্রবিতে উপস্থিত ৯৪ শতাংশ

Slider শিক্ষা


শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) আঞ্চলিক কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ সেশনে স্নাতক প্রথম বর্ষের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে ২ হাজার ৮৯৫ জনের মধ্যে উপস্থিতি ছিল ২ হাজার ৭৩৬, উপস্থিতির হার ৯৪.৫ শতাংশ।

অনুপস্থিতি ১৫৯ জন অর্থাৎ ৫.৫ শতাংশ।
শুক্রবার (১০ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন শাবিপ্রবি কেন্দ্রের সমন্বয়ক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার।

তিনি বলেন, কোনরকম সমস্যা ছাড়াই শুক্রবার (১০ জুন) বেলা ১১টা থেকে শাবিপ্রবি ক্যাম্পাসে ঢাবির এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে ২ হাজার ৮৯৫ জনের মধ্যে উপস্থিতি ছিল ২ হাজার ৭৩৬, উপস্থিতির হার ৯৪.৫ শতাংশ। অনুপস্থিতি ১৫৯ জন অর্থাৎ ৫.৫ শতাংশ।

রাশেদ তালুকদার বলেন,ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ঠেকাতে আমরা সর্বোচ্চ সর্তক অবস্থানে ছিলাম। এতে ক্যাম্পাস ও ক্যাম্পাসের আশেপাশের জায়গাগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টিম কাজ করেছে। সকলের সহযোগিতায় সুষ্ঠুভাবে এ পরীক্ষা সম্পন্ন করতে পেরেছি।

এদিকে গত শুক্রবার (৩ জুন) এবং শনিবার ( ৪ জুন) বেলা ১১টা থেকে শাবিপ্রবি ক্যাম্পাসে ঢাবির গ ও খ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। এতে গ ৩১৯ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৩০৮জন অর্থাৎ ৯৭ শতাংশ। অনুপস্থিত ১১ জন অর্থাৎ ৩ শতাংশ। অন্যদিকে খ ইউনিটে ৯৩৯ জনের মধ্যে উপস্থিত ছিল ৯০৯ জন, অনুপস্থিত ৩০ জন পরীক্ষার্থী।

এছাড়া আগামী শনিবার (১১ জুন) ঘ ইউনিটে ১ হাজার ১৬৭ জন এবং শুক্রবার (১৭ জুন) চ-ইউনিটে ৭৫ জন শিক্ষার্থী শাবিপ্রবির ক্যাম্পাসে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *