ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার সাংবাদিক ফজলে এলাহী আদালতে, ফেঁপে উঠছে রাঙামাটি

Slider তথ্যপ্রযুক্তি

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম): ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাঙামাটিতে সাংবাদিক ফজলে এলাহীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (৭ জুন) সন্ধ্যায় রাঙামাটি শহরের এডিসি হিলের নিজের বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। বুধবার সকালে তাঁকে আদালতে তোলা হবে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তার করতে যাওয়া কোতোয়ালি থানার উপপরিদর্শক সাগর বলেন, ঊর্ধ্বতন মহলের নির্দেশে ওয়ারেন্টভুক্ত আসামি হিসেবে ফজলে এলাহীকে গ্রেপ্তার করা হয়েছে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতের ওয়ারেন্টের প্রেক্ষিতে দৈনিক পার্বত্য চট্টগ্রাম পত্রিকার সম্পাদক ফজলে এলাহীকে গ্রেপ্তার করা হয়েছে। তবে মামলার বিষয়ে তিনি তাৎক্ষণিক বিস্তারিত জানাতে পারেননি।

রাঙামাটি জেলা পুলিশ সুপার মীর মোদ্দাচ্ছের হোসেন এ বিষয়ে বলেন, ‘মামলার বিষয়ে বিস্তারিত কিছু জানি না। আদালত থেকে একটি ওয়ারেন্টের প্রেক্ষিতে তাঁকে গ্রেপ্তার করা হয়। ‘

জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, ‘আমি বিষয়টা জেনেছি। বিষয়টা নিয়ে খোঁজখবর নিচ্ছি। ‘

সাংবাদিক ফজলে এলাহী জাতীয় গণমাধ্যমে দায়িত্ব পালনের পাশাপাশি দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় টোয়েন্টিফোর ডটকমেরও সম্পাদক।

রাঙামাটির সাবেক সংরক্ষিত সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এবং তার মেয়ে নাজনীন আনোয়ারের বিরুদ্ধে স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে ফজলে এলাহীর বিরুদ্ধে থানায় পৃথক দুটি অভিযোগ দায়ের করা হয়। পুলিশ অভিযোগ দুটি তদন্তের অনুমতি চাইলে আদালত সেই অনুমতি প্রদান করেছেন। পরবর্তীতে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের মাধ্যমে একটি ওয়ারেন্ট ইস্যু করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *