কাল অনাস্থা ভোট: ইমরান বোল্ড নাকি ছক্কা?

Slider সারাবিশ্ব


অনেক কিছুর পর ৩ এপ্রিল পাকিস্তানের ডেপুটি স্পিকার কাসিম শাহ সুরি প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা ভোট বাতিল করেছিলেন। ইমরানও হাঁফ ছেড়ে বেঁচে নিজের মান রক্ষায় তড়িঘড়ি করেই প্রেসিডেন্ট আরিফ আলভিকে দিয়েছিলেন সংসদ ভেঙে দেওয়ার পরামর্শ। আরিফ আলভিও দেরি করেননি সংসদ ভেঙে ৯০ দিনের মধ্যে সাধারণ নির্বাচন দেওয়ার ঘোষণা দেন।
তখন অনেকেই বিশেষ করে ইমরান সমর্থকরা ভেবেছিলেন বিরোধীদের সবাইকে একাই বোল্ড আউট করেছেন ক্রিকেট বিশ্বকাপ জয়ী এই সাবেক তারকা অলরাউন্ডার। তবে খানিকটা নীরবতায় থাকা পাকিস্তান সুপ্রিম কোর্ট বৃহস্পতিবার জানিয়ে দিল ইমরান খান ভুল ছিলেন, তার সরকারের বলটা ছিল ‘নো’। এবার সেই নো বলে পার্লামেন্টে বিরোধীদের ফ্রি হিট নেওয়ার পালা।

তবে বলটা এবার বিরোধীদের কোর্টে, সুপ্রিম কোর্টের রায়ের পর ইমরান খানও টুইটে বলেছেন, তিনি শেষ বল পর্যন্ত লড়ে যাবেন। এবার বল ফেলে ব্যাট হাতে রাজনীতির বাইশ গজে দাঁড়ানো ইমরান কী পারবেন বিরোধীদের করা বলটা সপাটে বাউন্ডারি ছাড়া করতে, ছক্কা হাঁকাতে?
পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট হবে পাকিস্তানের পার্লামেন্টে। আর ইমরানের অগ্নি পরীক্ষার সেই সেশন শুরু হবে পাকিস্তান সময় সকাল ১০.৩০ মিনিটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *