শুনানি চলাকালে বকশিবাজারে তিন ককটেল বিস্ফোরণ

টপ নিউজ

81060_Khaleda-Zia

ঢাকা: পুরান ঢাকার বকশিবাজারস্থ আলিয়া মাদ্রাসা সংলগ্ন কান্তি হোটেলের সামনে পরপর তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটেছে। বুধবার দুপুর বারোটা ২০ মিনিটে এ ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে স্থাপিত অস্থায়ী আদালতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার দু’টি দুর্নীতি মামলার শুনানি চলছিলো।

এ ব্যাপারে স্থানীয় চকবাজার থানার উপপরিদর্শক (এসআই) ডেরিক ব বলেন, আলিয়া মাদ্রাসার ভেতরে শুনানি চলার সময় কে বা কারা এই ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। ঘটনার পর ওই স্থানের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, বকশিবাজারে ঢাকা আলিয়া মাদ্রাসা প্রাঙ্গনে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে বুধবার (০৪ মার্চ) বেলা সোয়া এগারোটা থেকে শুরু হয়েছে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় শুনানি। খালেদা জিযা এই দুই মামলার আসামি। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি এজে মোহাম্মদ আলী। তাকে সহায়তা করছেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, মহসিন মিয়া, মাসুদ আহমেদ তালুকদারসহ বিএনপির আইনজীবীরা।

রাষ্ট্রপক্ষে শুনানি করছেন বাদী দুর্নীতি দমন কমিশনের আইনজীবী অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল। তাকে সহায়তা করছেন মীর আব্দুস সালামসহ অন্য আইনজীবীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *