রাজধানীর ৭ স্পটে গাড়ি ভাঙচুর, আগুন

Slider জাতীয়

66003_car

 বিরোধী জোটের ৭২ ঘন্টার হরতালের দ্বিতীয় দিনে উত্তপ্ত হয়ে উঠেছে রাজধানী। সোমবার এ পর্যন্ত রাজধানীর অন্তত সাতটি স্পটে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের খবর পাওয়া গেছে। বেলা সাড়ে তিনটার দিকে বিজয়নগর নাইটিঙ্গেল মোড়ে দুটি প্রাইভেটকারে আগুন দেয় দুর্বৃত্তরা। সাদা ও লাল রঙের দুটি গাড়িতে একই সময়ে পেট্রল ঢেলে আগুন দেয়ার ঘটনা ঘটে।
নর্দ্দা এলাকায় ঝটিকা মিছিল করে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করেছে হরতাল সমর্থকরা। এসময় দুটি বাস, দুটি প্রাইভেট কার এবং একটি সিএনজি অটোরিকশা ভাঙচুর করা হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, ১৫/২০ জনের একটি দল- ‘হরতাল, হরতাল’ শ্লোগান দিয়ে এ ভাঙচুর চালায়। পুরান ঢাকার লক্ষীবাজারে ঝটিকা মিছিল করে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে শিবির কর্মীরা। এ সময় ৮/১০ টি ককটেলের বিস্ফোরণও ঘটায় তারা। সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঝটিকা মিছিল শেষে লাঠি নিয়ে ২০/২৫ জন শিবির কর্মীর একটি দল পাঁচটি গাড়ি ভাঙচুর ও দ’ুটি গাড়িতে অগ্নিসংযোগ করে। এ সময় সেখানে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং লোকজন ছোটাছুটি করতে থাকে। পরে পুলিশ ঘটনাস্থালে এসে কয়েক রাউন্ডগুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সকাল ১০টার দিকে মহাখালী এলাকায়ও একটি প্রাইভেটকারে আগুন দেয়ার ঘটনা ঘটে। সেখানেও কয়েকটি গাড়ি ভাঙচুর করে দুর্বুত্তরা। মহাখালী টিভি গেট এলাকায় এ ঘটনা ঘটে।
যাত্রাবাড়ীতে জনতা ব্যাংকের স্টাফবাসে ককটেল হামলায় আহত হয়েছেন তিন কর্মচারী। সকালে যাত্রাবাড়ীর ডা. মাহবুবুর রহমান কলেজের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহতরা হলেন আব্দুল লতিফ মিজি (৫০), আসাদ মিয়া (৫৫) এবং সুরেশ চন্দ্র।
সকাল সাড়ে ১০টার দিকে হাতিরঝিলে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসময় চারটি গাড়িতে অগ্নিসংযোগ এবং কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। এছাড়া, রাজধানীর সিটি কলেজেরে গেটের সামনে গাড়ি ভাঙচুরের খবর পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *