রামেক হাসপাতালের করোনা ওয়ার্ডে আরও ৪ জনের মৃত্যু

Slider রাজশাহী

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকাল ৯টা থেকে আজ মঙ্গলবার সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এদের মধ্যে করোনায় মারা গেছেন একজন। তিনি নাটোরের বাসিন্দা। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও সিরাজগঞ্জ জেলার একজন করে মারা গেছেন।

এর আগের দিনও হাসপাতালের করোনা ইউনিটে চারজনের মৃত্যু হয়েছিল। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন মারা গেছেন। এছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এদের দুজন হাসপাতালের ২৯/৩০ নং ওয়ার্ডে এবং দুজন আইসিইউতে ভর্তি ছিলেন।
গত এক দিনে মারা যাওয়া চারজনের মধ্যে তিনজন পুরুষ। এদের দুজনের বয়স ষাটোর্ধ্ব এবং একজন ৩১ থেকে ৪০ বছর বয়সী। এই দিন একজন নারীও মারা গেছেন। তার বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। সবার মরদেহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে দাফনের জন্য পরিবারকে নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে রামেক হাসপাতালের দৈনন্দিন প্রতিবেদনে বলা হয়েছে, হাসপাতালের করোনা ইউনিটে থাকা ১০৪ শয্যার বিপরীতে সোমবার সকাল ৯টা পর্যন্ত ৬৩ জন রোগী ভর্তি ছিলেন। এ ৬৩ জনের মধ্যে করোনা পজিটিভ রোগী রয়েছেন ৩৯ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি আছেন ২০ জন। আর করোনা ধরা পড়েনি এমন রোগী ভর্তি আছেন চারজন।

মোট ৬৩ জন রোগীর মধ্যে রাজশাহী জেলার ৩৯ জন, চাঁপাইনবাবগঞ্জের আটজন, নওগাঁর তিনজন, নাটোরের দুজন, পাবনার তিনজন, কুষ্টিয়ার তিনজন, ঝিনাইদহের একজন, মেহেরপুরের দুজন, বগুড়ার একজন ও গাইবান্ধার একজন রোগী ভর্তি রয়েছেন।

এদিকে সোমবার (৩১ জানুয়ারি) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১১৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে ৪৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২১৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা অনুপাতে রাজশাহী জেলায় করোনা শনাক্তের হার আবারও বেড়ে দাঁড়িয়েছে ৫২ দশমিক ২৬ শতাংশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *