ইউএনও কর্তৃক ফুল ফেরত নেওয়ায় কেঁদে ফেললেন শহীদ মুক্তিযোদ্ধার স্ত্রী

Slider বিচিত্র

চিলমারী (কুড়িগ্রাম): চিলমারীতে মহান বিজয় দিবসের ৫০ বছর পূর্তিতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নির্দেশে এক শহীদ মুক্তিযোদ্ধা রহমত আলীর স্ত্রী রেজিয়া বেওয়ার হাত থেকে ফুল কেড়ে নেওয়ার অভিযোগ ওঠেছে। গতকাল সকালে উপজেলা প্রশাসন আয়োজিত থানাহাট এইউ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফুল দেওয়ার কিছুক্ষণ পরেই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান উপস্থিত উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান আসমা বেগমকে রেজিয়া বেওয়ার হাত থেকে ফুলটি ফেরত নিতে বলেন। বাধ্য হয়ে মহিলা ভাইস চেয়ারম্যান ফুলটি ফেরত নেন।

এভাবে ফুল কেড়ে নেওয়ায় অপমানিত বোধ করেন রাজিয়া বেওয়া। সঙ্গে সঙ্গে তিনি কেঁদে ফেলেন এবং তাৎক্ষণিক অনুষ্ঠানস্থল ত্যাগ করেন তিনি। এ ঘটনাকে ঘিরে উপজেলার মুক্তিযোদ্ধা পরিবার ও সচেতন মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে। অনুষ্ঠানের শুরুতে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারে সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। সেখানে অন্যদের সঙ্গে বজরা তবকপুর ফৈলামারী এলাকার রেজিয়া বেওয়ার হাতেও ফুল তুলে দেওয়া হয়।

বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপনের দিন এমন একটি ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন বীর মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যরা। শহীদ বীর মুক্তিযোদ্ধা রহমত আলীর ছেলে এরশাদুল আলম (৪৮) বলেন, সংবর্ধনা অনুষ্ঠানে মাকে অপমানিত করার তীব্র প্রতিবাদ জানাচ্ছি আমি।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবদুর রহিম বলেন, বিষয়টি আমার জানা নেই। এ বিষয়ে ইউএনও মো. মাহবুবুর রহমান বলেন, ওই শহীদ মুক্তিযোদ্ধার স্ত্রীর কাছ থেকে ফুলটি ফেরত নেওয়া হয়েছে মূলত উপহারের সঙ্গে দেওয়ার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *