শ্রীপুরে শিকলবন্দি যুবকের চিকিৎসা হচ্ছে সরকারী খরচে

Slider বিচিত্র


রাতুল মন্ডল নিজস্ব প্রতিবেদক: গাজীপুর জেলার শ্রীপুরে বছর খানেক শিকলবন্দি থাকার পর মানসিক ভারসাম্যহীন যুবকের চিকিৎসা হচ্ছে সরকারী খরচে। উপজেলা সমাজ সেবা কর্মকর্তা গতকাল সোমবার তাকে শেকল বন্দি অবস্থা থেকে উদ্ধার চিকিৎসার জন্য শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

মানসিক ভারসাম্যহীন মো. যুবক জোবায়ের (২০) উপজেলার গাজীপুর ইউনিয়নের ভুতুলিয়া গ্রামের দিন মজুর সানোয়ার হোসেনের ছেলে। মাত্র তিন বছর বয়সে মা সংসার ছেড়ে চলে যাওয়ার পর সৎ মায়ের সংসারে বড় হতে থাকে সে। দারিদ্রতার চরম নির্মম কষাঘাতে প্রাথমিক শিক্ষার গন্ডি পেরোতে পারেনি সে। যুবকের বাবা দিনমজুর সানোয়ার হোসেন জানান, সংসারে নুন আনতে পান্তা ফুরানোর অবস্থা। ছেলেকে তার খরচ মেটানোই কষ্টকর হয়ে দাঁড়িয়েছিল। বছর দুয়েক আগে মাদকসেবনসহ নানা অপকর্মে জড়িয়ে মানসিক ভারসাম্য হারায় জোবায়ের। রাতের বেলা বেশি উৎপাত করতো। তার নিজের বাড়িসহ অন্যের বাড়ীতে ভাঙচুর, চুরিসহ নানান অপকর্মে জড়িয়ে পড়ে। তারপর থেকে শিকলে বেঁধে রাখি। অনেক জায়গায় চিকিৎসা করালেও সুস্থ হয়নি আমার ছেলে জোবায়ের।

শ্রীপুর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. মন্জুরুল ইসলাম বলেন, বিষয়টি জানতে পেরে তাকে তার বাড়িতে গিয়ে শিকলবন্দি অবস্থা থেকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তার যাবতীয় চিকিৎসা হবে সরকারী খরচে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *