ওমিক্রন: আক্রান্ত দুজন ‘ভালো আছেন’, শনাক্ত হননি নতুন কেউ

Slider সারাদেশ

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত দুই নারী ক্রিকেটার ‘ভালো আছেন’ জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে নতুন করে আরও কারও মধ্যে এ ভ্যারিয়েন্টের সংক্রমণ ধরা পড়েনি।

রোববার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এক অনুষ্ঠানে এ তথ্য জানিয়ে ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

মন্ত্রী বলেন, “আমরা তাদেরকে (দুই নারী ক্রিকেটার) আইসোলেশনে রেখেছি। করোনাভাইরাসের এই ধরন কারও শরীরে গিয়েছে, নতুন করে কেউ আক্রান্ত হয়েছে এ ধরনের কোনো খবর এখনও আমাদের কাছে আসেনি।”

করোনাভাইরাসের ওই নতুন ধরন নিয়ে বিশ্বজুড়ে উদ্বেগের মধ্যে শনিবার দেশে ওমিক্রনে আক্রান্ত দুই রোগীর সন্ধান পাওয়ার কথা স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, আক্রান্ত দুজনই বাংলাদেশের নারী ক্রিকেটার; তারা আফ্রিকার দেশ জিম্বাবুয়ে সফর করে সম্প্রতি দেশে ফিরে আইসোলেশনে রয়েছেন।

ভারতের উপহার হিসেবে দেওয়া অক্সিজেন জেনারেটর প্ল্যান্ট গ্রহণ উপলক্ষে রোববার ঢাকা মেডিকেল কলেজে এক অনুষ্ঠানে আবারও সাংবাদিকদের মুখোমুখি হন জাহিদ মালেক।

কোভিড: ওমিক্রনে ‘মৃদু জ্বরের’ উপসর্গ পাচ্ছেন দক্ষিণ আফ্রিকার চিকিৎসকরা

ওমিক্রন ঠেকাতে টিকার দুই ডোজ ‘যথেষ্ট নয়’

বাংলাদেশে ওমিক্রনের রোগী শনাক্ত

সেখানে তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে দ্রুত সময়ে ওমিক্রন ছড়িয়ে পড়ছে। বাংলাদেশে যেন করোনাভাইরাসের এই ধরন ছড়িয়ে পড়তে না পারে, সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

দেশে এখনও চার কোটি ডোজের বেশি করোনাভাইরাসের টিকা মজুদ আছে জানিয়ে সবাইকে দ্রুত টিকা নেওয়ার আহ্বান জানান মন্ত্রী।

বাংলাদেশে ভারতের হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিঞা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. টিটু মিঞা, পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *