নৌকার মনোনয়ন প্রত্যাশী মৌসুমি সরকার

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল নিজস্ব প্রতিবেদক: নৌকায় মাঝি হয়ে আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনে লড়তে চান উপজেলা যুবমহিলা লীগের সভাপতি মৌসুমি সরকার। এই উপলক্ষে গতকাল বৃহস্পতিবার গাজীপুরের শ্রীপুর উপজেলার ৬নম্বর বরমী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ভোটারদের আস্থা অর্জনে লিফলেট বিতরণ করেছেন। এসময় বরমী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে প্রায় তিন শতাধিক নেতাকর্মী নিয়ে বিভিন্ন ওয়ার্ডের সাধারণ মানুষের সঙ্গে ব্যাপক ভাবে মতবিনিময় করেন। এসময় বাংলাদেশ আওয়ামিলীগের বিভিন্ন উন্নয়ন চিত্র সাধারণ জনগণের মাঝে তুলে ধরেন। ইউনিয়নের বিভিন্ন অলিগলি, চায়ের স্টল, বাজার, শপিংমল, বিপনি বিতানসহ ফসলের মাঠে দিনমজুরদের সঙ্গে দোয়া সমর্থন চান। সকাল সাড়ে এগারোটা থেকে ঘন্টাব্যাপী বরমী বাজারে লিফলেট বিতরণ করে দোয়া ও সমর্থন চান। এরপর বরমী ইউনিয়ন বিভিন্ন ওয়ার্ড ঘুরে ঘুরে মতবিনিময় করে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে ভোট ও সমর্থন চান।

৬নম্বর ওয়ার্ডের সাধারণ ভোটার আলী হোসেন বলেন, বরমী ইউনিয়নের এপর্যন্ত কোন মহিলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করেনি। তিনি একজন মহিলা হিসেবে চেয়ারম্যান পদে লড়ার যে সাহস দেখিয়েছেন নিঃসন্দেহে এটি একটি ভালো কাজ। নৌকা মনোনয়ন পেলে ভালো করবে। ৪নম্বর ওয়ার্ডের সাধারণ ভোটার আবদুল মতিন বলেন, অনেক বছর তো পুরুষ চেয়ারম্যানকে ভোট দিয়েছি। এভার মহিলা চেয়ারম্যানকে ভোট দেবো। ইনশাআল্লাহ নৌকা প্রতীকে মৌসুমি সরকার পাবে।

৯নম্বর ওয়ার্ডের স্কুল শিক্ষক মো. ইমান আলী বলেন, নৌকা প্রতীক নিয়ে আসতে পারলে নারী হিসেবে ভালো করবে।
এসময় আওয়ামীলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সঙ্গে ছিলেন।

চেয়ারম্যান প্রার্থী যুব মহিলা লীগের সভাপতি মৌসুমি সরকার বলেন, বাংলাদেশ প্রধানমন্ত্রী একজন নারী। আমিও একজন নারী। মাননীয় প্রধানমন্ত্রী নারী নেতৃত্বের প্রতি গুরুত্ব দিয়েছেন। তিনি বলেন মহামারী করোনা পরিস্থিতিতে তিনি নিজের সামর্থ্য অনুযায়ী নিন্ম আয়ের মানুষের পাশে ছিলেন। তিনি দাবি করেন আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাঁকে নৌকা প্রতীক দিলে। নৌকার মাঝি হয়ে সারাজীবন পাশে থাকবেন।

প্রসঙ্গঃ মৌসুমি সরকার বরমী ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের মৃত আব্দুল হামিদের কন্যা। তার স্বামীর নাম সবুজ মিয়া। তিনি ২০১৯ সালে গাজীপুর উপজেলা যুব মহিলা লীগের সভাপতি নির্বাচিত হন। তাঁর পাশাপাশি বরমী বাজার উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য ও বরমী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মাদক নির্মূল কমিটির সভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *