টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে পরিবর্তন

Slider খেলা

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে মান বাঁচাতে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ। আগের ছয়বারের দেখায় কোনো জয় না পেলেও এবার প্রোটিয়াদের হারিয়ে সেই অধরা জয়ের দেখা পেতে মরিয়া টাইগাররা। একই সঙ্গে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের বৈশ্বিক আসরের মূল পর্বে ১৪ বছরের জয়ের খুদাও মেটাতে চায় মাহমুদউল্লাহর দল।

আজ মঙ্গলবার বিকেল ৪টায় আবুধাবির শেখ জায়েদ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে। ইতিমধ্যে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা।

বাংলাদেশের একাদশে দুই পরিবর্তন আনা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে ইনজুরিতে পড়ে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া সাকিব আল হাসানের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন তরুণ ব্যাটসম্যান শামীম পাটোয়ারি ও মুস্তাফিজুর রহমানের পরিবর্তে ফিরেছেন নাসুম আহমেদ। এ ছাড়াও ইনজুরির কারণে এই ম্যাচে একাদশে নেই উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান।

বাংলাদেশের একাদশ :

মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, শামীম পাটোয়ারি, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, সৌম্য সরকার, শেখ মাহেদি হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

দক্ষিণ আফ্রিকা একাদশ :

রেজা হেন্ডরিকস, টেম্বা বাভুমা, এইডেন মারক্রাম, রসি ফন ডার ডুসেন, ডেভিড মিলার, কুইন্টন ডি কক, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশভ মহারাজ, কাগিসো রাবাদা, এনরিচ নর্টজে ও তাবরাইজ শামসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *