জবিতে বাসে আগুন, শাহবাগে ককটেল বিস্ফোরণ, আহত ২

Slider টপ নিউজ

60288_rr

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল দেশব্যাপী আরও ৪৮ ঘণ্টা বাড়ানোর পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সামনে ভিক্টরিয়া পার্কের রাস্তায় তানজিল পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে হরতাল-অবরোধকারীরা।

মঙ্গলবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে। বাসটি সদরঘাট থেকে মিরপুর রুটে চলাচল করতো। এ ঘটনায় প্রাথমিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায় এবং আগুন নেভায়। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের অপারেটর ফরিদুল আলম  বিষয়টি নিশ্চিত করেছেন।

এরআগে, মঙ্গলবার দুপুরে দেশব্যাপী হরতাল ‍আরও ৪৮ ঘণ্টা বাড়ানোর বিষয়ে বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদ এক বিবৃতি দেন। পূর্বঘোষিত ৭২ ঘণ্টার হরতাল বুধবার সকাল ৬টায় শেষ হওয়ার কথা থাকলেও নতুন ঘোষণায় তা শুক্রবার সকাল ৬টা পর্যন্ত বাড়ানো হয়। এর ফলে টানা তিন সপ্তাহ ধরে শুক্র ও শনিবার সরকারি ছুটির দিন বাদে সব কর্মদিবসেই হরতাল দিলো ২০ দল। সেই সঙ্গে গত ৫ জানুয়ারি থেকে দেশব্যাপী চলছে অবরোধ কর্মসূচিও।

এদিকে রাজধানীর শাহবাগ এলাকায় ককটেল বিস্ফোরণে সেলিনা আক্তার (৩৪) নামে এক স্কুল শিক্ষিকা এবং আব্দুস সালাম (৩৫) নামে একজন ওষুধ কোম্পানির কর্মকর্তা আহত হয়েছেন।

মঙ্গলবার (ফেব্রুয়ারি ১৭) সন্ধ্যায় বঙ্গবন্ধু মেডিকেল কলেজের পাশে এ ঘটনা ঘটে। সেলিনা মোহাম্মদপুর গভ. কমার্শিয়াল হাই স্কুলের শিক্ষিকা। তিনি বইমেলা থেকে খিলগাঁয়ে তার বাসায় ফিরছিলেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) ক্যাম্প পুলিশ ইনচার্জ মোজাম্মেল হক  ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আহতদের বর্তমানে হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *