জনতার আদালতে জনতার মুখোমুখি স্থানীয় সাংসদ

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল শ্রীপুর প্রতিনিধি: সবুজ ভাই আমার ঘর নাই। দুই মেয়ে আর স্বামীকে নিয়ে মানুষের বাড়িতে থাকি। সেলাই মেশিন চালিয়ে দুই মেয়েকে উচ্চতর ডিগ্রি পর্যন্ত লেখাপড়া করিয়েছি। আমার স্বামীও আমার পাশাপাশি সেলাই মেশিন চালান। স্বামীর কোন জমাজমি নেই। আপনি আমাকে একটি ঘরের ব্যবস্থা করে দেন। একটি ঘরের জন্য কত মানুষের ধারে ধারে ঘুরেছি। কত চেয়ারম্যান নেতার পিছনে ঘুরেছি।

আজ শনিবার বরমী বাজার উচ্চ বিদ্যালয় মাঠে বরমী ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে জনতার মুখোমুখি দাঁড়িয়ে শুনতে চাই বলতে চাই প্রধান অতিথিকে এভাবেই কথা গুলো বলছিলেন সবিতা রাণী। সবিতা রাণী বরমী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বরমী গ্রামের হিরা দাসের স্ত্রী।
বরমী ইউনিয়ন ৭নং ওয়ার্ডে বাসিন্দা সিদ্দিকুর রহমান ওয়ার্ডের বিভিন্ন বেহাল রাস্তার দাবি করেন।

গ্রাম কমিটির সভা আব্দুল মালেক তাঁর এলাকার বিভিন্ন বেহার রাস্তা সংস্কারের দাবি জানান। গিলাশ্বহর গ্রামের সিরাজুল ইসলাম গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের দাবি জানান। বিদ্যালয়ের একটি পুরাতন ভবন ভেঙে ফেলার কারণে একটি কক্ষে গাদাগাদি করে দু’টি শ্রেণীর শিক্ষার্থীদের ক্লাস করতে হয়।
জনতার মুখোমুখি দাঁড়িয়ে শুনতে চাই বলতে চাই জবাবদিহি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর-৩ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।

অনুষ্ঠানে স্থানীয় সাংসদ স্কুল মাঠে নির্মিত মঞ্চের নিচে চেয়ারে বসা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড থেকে নারী পুরুষের উন্নয়ন অসংগতির কথা শুনেন। এরপর বেশ কয়েকটি অসংগতির সমাধান দেন সাথে সাথে। অনুষ্ঠানে ইউনিয়নের বিভিন্ন রাস্তাঘাটের অসংগতি উঠে আসে। এগুলো আগামী কয়েক মাসের মধ্যে সমাধানের আশ্বাস দেন সাংসদ।

বরমী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলী আমজাদ পণ্ডিতের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মো. হারুন খন্দকারের সঞ্চালনায় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, গাজীপুর- আসন আমার পরিবার। আর এই পরিবারের আমি একজন সদস্য। পাশাপাশি আমি একজন জনসেবকও। জনতার মুখোমুখি দাঁড়িয়ে এই অনুষ্ঠানে বিভিন্ন অসংগতি দ্রুত সময়ের মধ্যে সমাধান করে গাজীপুর- ৩ আসনকে একটি মাদক সন্তান মুক্ত করে একটি আধুনিক মানবিক উপশহর হিসেবে গড়ে তুলবো।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. শামসুল আলম প্রধান, গাজীপুর জেলা আওয়ামীলীগের সহসভাপতি মো. সাফি উদ্দিন মোড়ল, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মো. দেলোয়ার হোসেন দেলু, জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক মো. কফিল উদ্দিন মন্ডল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মাহতাব উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফর নাহার মেজবা, তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার, কাওরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যাড. আজিজুল হক আজিজ, প্রহলাদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নূরুল ইসলাম আকন,বরমী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে জেলা উপজেলা ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *