অস্ত্র উঁচিয়ে গুলি করা সেই যুবলীগের সাবেক নেতা গ্রেপ্তার

Slider বাংলার মুখোমুখি

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষ চলাকালে অস্ত্র উঁচিয়ে গুলি ছোড়া যুবলীগের সাবেক নেতা মো. গিয়াস উদ্দিন ওরফে সুজন (৪১)কে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার ভোরে রাজধানীর ধানমন্ডি এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম নগরের খুলশী থানা এলাকায় অভিযান চালিয়ে আরেক সহযোগী মাঈনউদ্দিন সাঞ্জুকে (৩৯) অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত গিয়াস উদ্দিন কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য।

জানা গেছে, গত ৩০শে আগস্ট চন্দনাইশ উপজেলার হাশিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এক শোকসভায় ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ হয়। এর জেরে গিয়াস উদ্দিনের নেতৃত্বে একটি দল চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে। অবরোধের সময় রাস্তায় আগুন দেওয়া হয়। একই সময় অস্ত্র উঁচিয়ে গিয়াস উদ্দিনকে গুলি করতে দেখা যায়। সেই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

এ ঘটনায় চন্দনাইশ থানায় পাল্টাপাল্টি দুটি মামলা করা হয়। গিয়াস উদ্দিন বাদী হয়ে একটি মামলা করেন। ওই মামলায় আসামি করা হয় ১০ জনকে। অন্যদিকে মো. আবুল ফয়সাল নামে এক ছাত্রলীগ নেতা গিয়াস উদ্দিনকে এক নম্বর আসামি করে ২১ জনের নামে পাল্টা মামলা করেন।

ঘটনাটি চট্টগ্রামজুড়ে আলোচনার জন্ম দিলে ছায়া তদন্ত শুরু করে র‌্যাব। এরপর শনিবার ভোরে সহযোগীসহ সাবেক যুবলীগ নেতা গিয়াস উদ্দিনকে গ্রেফতার করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চট্টগ্রাম র‌্যাবের সহকারী পরিচালক মিডিয়া নুরুল আবছার বলেন, অস্ত্রসহ গ্রেফতার গিয়াস উদ্দিন ও তার সহযোগীকে চন্দনাইশ থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *