রবিবারের এসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত বিকেলে

Slider শিক্ষা
image_187799.hsc
নতুন করে হরতাল দেওয়ায় রবিবারের এসএসসি পরীক্ষা বিষয়ে শনিবার বিকেলে সিদ্ধান্ত নেওয়া হবে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিকাল ৪টায় হেয়ার রোডের বাসভবনে এ বিষয়ে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন। শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত জনসংযোগ কর্মকর্তা মোল্লা আহমদ কুতুব-বুদ-দ্বীন এ তথ্য জানান। চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি ফের ৭২ ঘণ্টার হরতাল ডেকেছে ২০ দলীয় জোট। রবিবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী এ হরতাল আহ্বান করেছে বিএনটি নেতৃত্বধীন ২০ দলীয় জোট।
রবিবার এসএসসিতে গণিত (আবশ্যিক), দাখিলে ইংরেজি (অনিয়মিত পরীক্ষার্থীদের) ও ইংরেজি প্রথম পত্র, কারিগরিতে রসায়ন বিজ্ঞান-২ (১৯২৬) ও রসায়ন বিজ্ঞান-২ (৮১২৬) এবং দাখিল করিগরিতে রসায়ন বিজ্ঞান-২ (১৭২৬) ও রসায়ন বিজ্ঞান-২ (৮৫২৬) বিষয়ের পরীক্ষা রয়েছে।
হরতালের কারণে গত বৃহস্পতিবার পর্যন্ত এসএসসি ও সমমানের বিভিন্ন বিষয়ে মোট ৩৭টি পরীক্ষা পেছান ও স্থগিত করা হয়েছে। এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট ১৩ লাখ ৭০ হাজার ৩৪২ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এর মধ্যে আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসিতে ১০ লাখ ৩৮ হাজার ৩৮৪ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে ২ লাখ ৩৫ হাজার ৭৪৮ ও কারিগরিতে ৯৬ হাজার ২১০ জন পরীক্ষার্থী রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *