রোজিনার মুক্তির দাবিতে সারা দেশে সাংবাদিকদের প্রতিবাদ

Slider সারাদেশ

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে সারা দেশে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছেন সাংবাদিকরা। আজ সকাল থেকে দেশের বিভিন্ন জেলা, উপজেলায় এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি দিয়ে তাকে হেনস্তাকারীদের শাস্তির দাবি জানানো হয়। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট-

মাগুরা
মাগুরা প্রতিনিধি: প্রথম আলো’র জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের হেনস্তা, মামলা দিয়ে হয়রানির প্রতিবাদ ও তাঁর নিঃশর্ত মুক্তির দাবীতে মাগুরায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ১১ টায় শহরের এমআর রোডে সরকারি কলেজের প্রথম আলো বন্ধু সভা মাগুরা এ মানববন্ধনের আয়োজন করে। এ সময় তাদের সাথে একাত্মতা ঘোষণা করে এ মানববন্ধনে যোগ দেয় মাগুরা প্রেসক্লাব ও বাংলাদেশ মহিলা পরিষদ মাগুরা শাখা। ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে সংক্ষিপ্ত সমাবেশে মাগুরা প্রথম আলো বন্ধু সভার সাধারণ সম্পাদক সোহেল সিদ্দিকী মিঠুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, বাংলাদেশ মহিলা পরিষদ মাগুরা শাখার সভাপতি মমতাজ বেগম, জেলা ক্রীড়া সংগঠক বারিক আনজাম বারকি, বাসদ কেন্দ্রীয় পাঠচক্রের সদস্য প্রকৌশলী শম্পা বসু ও প্রথম আলো’র জেলা প্রতিনিধি কাজী আশিক রহমান প্রমুখ। অপরদিকে, বুধবার সকাল ১১ টায় মাগুরা প্রেসক্লাবের সামনে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের আয়োজনে সাংবাদিক রোজিনা’র উপর হয়রানির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তব্য রাখেন জাসদ মাগুরা শাখার সভাপতি সৈয়দ ওহিদুল ইসলাম, সহ-সভাপতি মিয়া ওয়াহিদ কামাল বাবলু,সাধারণ সম্পাদক সমীর চক্রবতী প্রমুখ।

জয়পুরহাট
জয়পুরহাট প্রতিনিধি
দৈনিক প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে রেখে হয়রানি, হেনস্তার প্রতিবাদ ও মিথ্যা মামলা প্রত্যাহার এবং দোষী কর্মকর্তা কর্মচারীদের অপসারণসহ দৃষ্টান্তমূলক শান্তির দাবিতে জয়পুরহাটে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় ঘন্টাব্যাপী শহরের জিরো পয়েন্ট পাঁচুরমোড়ে জেলার সাংবাদিকদের কয়েকটি সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত হয়।
এসময় বক্তব্য রাখেন, জয়পুরহাট সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখর মজুমদার, সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, জেলা পরিষদ সদস্য ও সাংবাদিক সুমন কুমার সাহা, জয়পুরহাট মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপুল সরকার, জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম জেলা শাখার সভাপতি সোহেল আহমেদ লিও, সাংবাদিক কবির হোসেন, মোয়াজ্জেম হোসেন, গোলাপ হোসেন, সিদ্দিকুর রহমান হিরু, চম্পক কুমার, সুলতান মাহমুদ, ইন্দোবাংলা২৪.কম এর সম্পাদক মাহফুজ রহমান সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

কুমারখালী
কুষ্টিয়া প্রতিনিধি: সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও দীর্ঘ সময় আটকে রেখে সাজানো মামলায় জড়ানোর প্রতিবাদে কুষ্টিয়ার কুমারখালীতে মানববন্ধন করেছে সর্বস্তরের সাংবাদিক। আজ বুধবার বেলা সাড়ে ১১টায় কুমারখালী বাসস্ট্যান্ডে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।
কুমারখালী কাঙাল হরিনাথ প্রেসক্লাবের সভাপতি কেএমআর শাহিনের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন কাঙাল হরিনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লিপু খন্দকার ও সাংবাদিক খন্দকার তুহিন আহমেদ সহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

ফুলবাড়ী
ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি:
প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও নির্যাতনকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১টায় কুড়িগ্রামের ফুলবাড়ী প্রেসক্লাব ও উপজেলা প্রেসক্লাবের আয়োজনে উপজেলা সদরের তিনকোণা মোড়ে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদ কর্মীরা ঘন্টাব্যাপী মানববন্ধন করেছেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন, ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক মিলন, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকারিয়া মিয়া, সিনিয়র সাংবাদিক আব্দুল আজিজ মজনু, দৈনিক কুড়িগ্রাম খবর প্রতিনিধি সিরাজুল ইসলাম হিরু, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি সিদ্দিকুর রহমান, দৈনিক ইনকিলাব প্রতিনিধি মহাসিন আলী মনজু, ফুলবাড়ী প্রেসক্লাব সাধারন সম্পাদক ও দৈনিক মানবজমিন প্রতিনিধি রবিউল ইসলাম বেলাল, উপজেলা প্রেসক্লাব সভাপতি ও দৈনিক জাগোবাহে প্রতিনিধি মাহাবুব হোসেন সরকার লিটু, দৈনিক খোলা কাগজ প্রতিানাধ এস এম আসাদুজ্জামান খলিল ও দৈনিক ইত্তেফাক প্রতিনিধি অনিল চন্দ্র রায় প্রমুখ।

চারঘাট
চারঘাট (রাজশাহী) প্রতিনিধি:
সচিবালয়ে প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা এবং মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করানোর প্রতিবাদে এবং তাঁর মুক্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে রাজশাহীর চারঘাট রিপোর্টার্স ক্লাব ও পিএফজি।

বুধবার (১৯ মে) বেলা ১১টায় চারঘাট বাজারের চার রাস্তার মোড়ে চারঘাট রিপোর্টার্স ক্লাব ও পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) এর আয়োজনে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
চারঘাট রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য প্রদান করেন, রাজশাহী জেলা আ.লীগের অন্যতম সদস্য সাইফুল ইসলাম (বাদশা), রাজশাহী জেলা আ.লীগের সাবেক দপ্তর সম্পাদক অধ্যাপক মাজদার রহমান, চারঘাট রিপোর্টার্স ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ইসরাইল হোসেন,সরদহ সরকারি কলেজ এর প্রভাষক ওবাইদুর রহমান রিগেন, চারঘাট পদ্মা বড়াল থিয়েটারের যুগ্ম সম্পাদক আঃ কুদ্দুস ও কার্যকরী সদস্য সাজিদুল ইসলাম প্রমুখ।

উল্লাপাড়া
উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের গ্রেপ্তারের প্রতিবাদ ও তার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন উল্লাপাড়ার গণমাধ্যম কর্মীরা। বুধবার বেলা ১১টায় পৌর শহীদ মিনার প্রাদদেশে উল্লাপাড়া প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিকরা মানববন্ধন কর্মসূচি পালন করে। এসময় বর্তমান স্বাস্থ্য বিভাগের কিছু অসাধু কর্মকর্তা কর্মচারীর লাগামহীন দুর্নীতি ও রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক ও যুগান্তর প্রতিনিধি গোলাম মোস্তফা, সমকাল প্রতিনিধি কল্যাণ ভৌমিক, উল্লাপাড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল বাতেন হিরু, ইত্তেফাক প্রতিনিধি এ আর জাহাঙ্গীর, প্রেসক্লাব সভাপতি আব্দুস ছাত্তার, দৈনিক করতোয়া প্রতিনিধি নজরুল ইসলাম, জনতার সংগ্রাম পত্রিকার সম্পাদক রিয়াজুল ইসলাম সবুজ, মাইটিভির প্রতিনিধি রেজাউল করিম বাচ্চু, ভোরের ডাক প্রতিনিধি হাফিজুর রহমান বাবলু, আমার সংবাদ প্রতিনিধি সাহেব আলী, মানবজমিন প্রতিনিধি রাজু আহমেদ সাহান প্রমুখ। বক্তারা এসময় রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা অবিলম্বে প্রত্যাহার এবং তাকে নিঃশর্ত মুক্তির জন্য সরকারের প্রতি দাবি জানান। এছাড়া উল্লাপাড়া টেলিভিশন সাংবাদিক ফোরাম পৌর শহরের পুরাতন বাসস্ট্যান্ডে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে পৃথক মানববন্ধন কর্মসূচি পালন করে।

নাটোর
নাটোর প্রতিনিধি: প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতনের প্রতিবাদ এবং নি:শর্ত মুক্তির দাবীতে নাটোরেও মানববন্ধন কর্মসূচী পালন করেছে সাংবাদিকরা। স্থানীয় ইউনাইটেড প্রেসক্লাবের আয়োজনে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে কর্মরত সাংবাদিকরা। এ সময় মানববন্ধনে সাংবাদিকরা, স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য সচিবের পদত্যাগ দাবী করে সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবী জানান। এছাড়া বিভাগীয় তদন্ত করে দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন নাটোরের সাংবাদিকরা। আগামীকাল রোজিনা ইসলামের জামিন শুনানিতে জামিন না দেওয়া হলে শনিবার থেকে বৃহত্তর কর্মসূচীর হুশিয়ারী দেওয়া হয় মানবন্ধন থেকে।
মানববন্ধনে সাংবাদিক ইসাহাক আলীর সঞ্চালনায় ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম রেজা, সাধারণ সম্পাদক মাহবুব হোসেন, প্রথম আলোর সাংবাদিক মুক্তার হোসেন সহ জেলা ও উপজেলার সাংবাদিকরা বক্তব্য রাখেন। এছাড়া একাত্মতা জানিয়ে বক্তব্য রাখেন সুপ্রীম কোর্টের আইনজীবি এ্যাডভোকেট আরিফুল ইসলাম, ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, ইউনাইটেড প্রেসক্লাবের সাবেক সভাপতি নবীউর রহমান পিপলু, সাবেক সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল হাকিম, নাটোর প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক সাজমুল হাসান, চলনবিল জীববৈচিত্র রক্ষা কমিটির সভাপতি আখতারুজ্জামান, বড়াইগ্রাম উপজেলা প্রেসক্লাবের সভাপতি অহিদুল হক, সিংড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাইফুল ইসলাম, নলডাঙ্গা রিপোর্টার্স ইউনিটির রানা আহমেদ, জাতীয় সাংবাদিক সংস্থার জেলা সাধারন সম্পাদক সালাউদ্দিন, বঙ্গবন্ধু মেডিক্যাল টেকনোলজিস্ট পরিষদের সভাপতি মশিউর রহমান, দিঘাপতিয়া দিঘাপতিয়া পিএন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলিম উদ্দিন, প্রথম আলো বন্ধু সভাপর আব্দুল কাদের সজল সহ বিভিন্ন শ্রেণীর প্রতিনিধিরা।
মানববন্ধনে জেলার সিংড়া, বড়াইগ্রাম, নলডাঙ্গা, লালপুর, বাগাতিপাড়া, জাতীয় সাংবাদিক সংস্থা, ভিক্টোরিয়া লাইব্রেরী সহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধি ও সাংবাদিকরা অংশ গ্রহণ করেন।

বাউফল
বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি: পেশাগত দায়িত্ব পালনকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিবের কক্ষে প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে হেনস্থা, অমানুষিক নির্যাতন ও গ্রেপ্তারের প্রতিবাদে এবং মুক্তির দাবিতে পটুয়াখালীর বাউফলে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বাউফল প্রেসক্লাবের উদ্দ্যোগে আজ বুধবার বেলা ১১ টায় পৌরসদরের কুন্ডুপট্রি সড়কে প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী ওই মানববন্ধন কর্মসূচীতে স্থানীয় বিভিন্ন ইলেক্ট্রনিক ও পিন্ট মিডিয়ার সাংবাদিকরা অংশগ্রহন করেন। পরে এক প্রতিবাদ সমাবেশে বাউফল প্রেসক্লাবের সভাপতি দৈনিক জনকন্ঠের নিজস্ব সংবাদদাতা মোঃ কামরুজ্জামান বাচ্চু, সাবেক সহ সভাপতি মোঃ হারুন অর রশিদ খান, সহ সভাপতি ম্ঞ্জুর মোর্শেদ, সাধারণ সম্পাদক অহিদুজ্জামান ডিউক, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন, নির্বাহি সদস্য প্রথম আলোর এবিএম মিজানুর রহমান, নয়া দিগন্তের আসাদুজ্জামান সোহাগ ও আমাদের বার্তার এমএ বশার বক্তব্য রাখেন। বক্তারা রোজিনা ইসলামকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাঁর মুক্তি দাবি করেন।

নওগাঁ
নওগাঁ প্রতিনিধি
প্রথম আলোর জ্যৈষ্ঠ প্রতিবেদক (সাংবাদিক) রোজিনা ইসলামকে শারীরিক ভাবে নির্যাতনকারী স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেসা বেগম এবং স্বাস্থ্য খাতে লুটপাটকারিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্ৰহণ, মিথ্যা মামলা প্রত্যাহার এবং নিঃশর্তে রোজিনার মুক্তির দাবিতে নওগাঁয় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০ টা থেকে বেলা ১ টা পর্যন্ত শহরের মুক্তির মোড়ে নওগাঁ জেলা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের উদ্যোগে এই কর্মসূচী পালন করা হয়েছে। এসোসিয়েশনের সভাপতি সাদেকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহ-সভাপতি মোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক এম আর রকি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুন নবী বেলাল, বাসদের নওগাঁ সমন্বয়ক জয়নাল আবেদিন মুকুল, অথ সম্পাদক তন্ময় ভৌমিক প্রমুখ।
একই দাবিতে সু শাসনের জন্য নাগরিক সুজন শহরের মুক্তির মোড়ে বেলা ১১ টা থেকে আধা ঘন্ট্যাব্যাপি মানববন্ধন কর্সূচি পালন করেছে।

বেনাপোল
বেনাপোল প্রতিনিধিঃ পেশাগত দায়িত্ব পালনে সচিবালয়ে দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা, শারীরিক নির্যাতন ও মিথ্যা মামলায় গ্রেফতারের ঘটনায় আজ বুধবার বেনাপোলে সাংবাদিকদের মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ থেকে ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত এবং রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়।
বেনাপোল প্রেস ক্লাবের সভাপতি ও ডেইলী স্টারের রিপোর্টার মহসিন মিলনের সভাপতিত্বে বেনাপোল কাষ্টমস হাউজের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠতি হয়। সমাবেশে শার্শা উপজলার কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মী ও সাংবাদিক নেতারা অংশ নেন।
সমাবেশ বক্তব্য রাখেন, বার্তাকন্ঠের প্রভাষক মামুনুর রশিদ, এশিয়ান টিভির মিলন খান, এসএ টিভির শেখ নাছির উদ্দিন, লোকসমাজের মনিরুল ্ইসলাম মনি, একাত্তর টিভির মুসলিম ইন্তাজুর রহমান, মুসলিম উদ্দিন পাপ্পু, দৈনিক যুগান্তরের কামাল হোসেন, দৈনিক সংবাদের দেবুল কুমার দাস, দৈনিক ভোরের কাগজের ইয়ানুর রহমান, গ্রামের সংবাদের সম্পাদক এম এ মুন্নাফ খোকন, এটিএন বাংলার আহমদ আলী শাহীন, চ্যানেল আই ও সমকালের সাজেদুর রহমান, বাংলাদেশ প্রতিদিনের বকুল মাহবুব বেনাপোল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এম আর রহমান রাশু। নেতৃবৃন্দ ঘটনার সঙ্গে জড়িত স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম ও তার সহযোগি কর্মকর্তা-কর্মচারীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবি জানান।

ফুলবাড়ী
ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতনিধি: প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামের নি:শর্ত মুক্তি ও নির্যাতনকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১টায় কুড়িগ্রামের ফুলবাড়ী প্রেসক্লাব ও উপজেলা প্রেসক্লাবের আয়োজনে উপজেলা সদরের তিনকোণা মোড়ে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদ কর্মীরা ঘন্টা ব্যাপী মানববন্ধন করেছেন। মানববন্ধনে বক্তব্য রাখেন, ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক মিলন, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকারিয়া মিয়া, সিনিয়র সাংবাদিক আব্দুল আজিজ মজনু, দৈনিক কুড়িগ্রাম খবর প্রতিনিধি সিরাজুল ইসলাম হিরু, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি সিদ্দিকুর রহমান, দৈনিক ইনকিলাব প্রতিনিধি মহাসিন আলী মনজু, ফুলবাড়ী প্রেসক্লাব সাধারন সম্পাদক ও দৈনিক মানবজমিন প্রতিনিধি রবিউল ইসলাম বেলাল, উপজেলা প্রেসক্লাব সভাপতি ও দৈনিক জাগোবাহে প্রতিনিধি মাহাবুব হোসেন সরকার লিটু, দৈনিক খোলা কাগজ প্রতিানাধ এস এম আসাদুজ্জামান খলিল ও দৈনিক ইত্তেফাক প্রতিনিধি অনিল চন্দ্র রায় প্রমুখ।

ধামরাই
ধামরাই প্রতিনিধি: দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইমলামকে গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ধামরাইয়ের কর্মরত সাংবাদিকরা। বুধবার ধামরাই প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ধামরাই প্রেসক্লাবের সভাপতি আবু হাসানের সভাপতিত্বে এ মমানবন্ধনে অর্ধশতাধিব সাংবাদিক অংশ গ্রহন করেন।
এসময় সাংবাদিক নেতারা জানান, দ্রুত সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ওও তাকে মুক্তি দিতে হবে।

তালতলী
তালতলী (বরগুনা) প্রতিনিধি: প্রথম আলার জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, নির্যাতনকারীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে বরগুনার তালতলীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৯মে) বেলা ১১টার দিকে তালতলী সদর রোডে প্রেসক্লাব সভাপতি জসিম উদ্দিনের সভপতিত্বে উপজেলার সকল কর্মরত সাংবাদিকদের ব্যানারে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ মানববন্ধনে সাংবাদিক ছাড়াও ভিবিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন। মানববন্ধনে বক্তারা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে দুর্নীতিবাজদের নির্যাতনের শিকার হয়েছেন সাংবাদিক রোজিনা ইসলাম। তাকে প্রায় ছয় ঘণ্টা ধরে আটকে রেখে হেনস্তা ও মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। এসময় দুর্নীতিবাজ কর্মকর্তাদের গ্রেফতার ও সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করা হয়।

কাউখালী
কাউখালী (পিরোজপুর) প্রতিনিধিঃ কাউখালীতে বুধবার প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানোর প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। কাউখালী প্রেসক্লাবের আয়োজনে উপজেলা সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন করেছে সাংবাদিকরা। বুধবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এ মানবন্ধনের সময় সাংবাদিকদের সাথে সঙ্গতি প্রকাশ করে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, এছাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমানের নেতৃত্বে শিক্ষকনেতৃবৃন্দ, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি সভাপতি র নেতৃত্বে প্রাথমিক শিক্ষক নেতৃবৃন্দ, উপজেলা মহিলা পরিষদের সভানেত্রী ও সাধারণ সম্পাদিকার নেতৃত্বে মহিলা পরিষদের নেতৃবৃন্দ সহ কাউখালী প্রেস ক্লাবের সকল সাংবাদিক ও সর্ব স্তরের সাধারণ মানুষ।

বান্দরবান
বান্দরবান প্রতিনিধি
দৈনিক প্রথম আলো জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি এবং সারাদেশের সাংবাদিকদের ওপর নির্যাতন নিপীড়নের প্রতিবাদে বান্দরবানে ঘন্টাব্যাপী মানববন্ধন পালন করেছেন কর্মরত সাংবাদিকরা। আজ সকাল ১০টায় বান্দরবান প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। হামলাকারী অতিরিক্ত সচিব জেবুন্নেছাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি ও রোজিনা ইসলামকে মুক্তির দাবি জানিয়ে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও এটিএন বাংলার জেলা প্রতিনিধি মিনারুল হক, প্রথম আলোর জেলা প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমা, বান্দরবান প্রেস ইউনিটির সভাপতি ও যুগান্তর এর জেলা প্রতিনিধি আলাউদ্দিন শাহারিয়ার, দৈনিক ইনকিলাব প্রতিনিধি মো: সাদাত উল্লাহ, সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক ও ভোরের কাগজ জেলা প্রতিনিধি মংসানু মার্মা, মাছরাঙ্গা টেলিভিশনের প্রতিনিধি কৌশিক দাশ প্রমুখ্য।
সভাপতিত্বে করেন বান্দরবান প্রেস ক্লাবের সাবেক সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুর। এছাড়া জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

মেহেরপুর
মেহেরপুর প্রতিনিধি
প্রথম আলোর জৈষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের উপর নির্যাতন, তার নিঃশর্ত মুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে মেহেরপুরের সর্বস্ততের সাংবাদিকরা। আজ সকাল সাড়ে ৯টার সময় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে নেতৃত্ব দেন প্রেস ক্লাবের সভাপতি ফজলুল হক মন্টু। বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আলামিন হোসেন, উপদেষ্টা তুহিন আরণ্য, যুগ্ম সম্পাদক মাজেদুল হক মানিকসহ সাংবাদিক নেতৃবৃন্দরা।

কালীগঞ্জ
কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি
প্রথম আলোর প্রতিবেদক রোজিনা ইসলামকে পেশাগত দায়িত্ব পালনকালে তাকে মন্ত্রনালয়ে ৫ ঘন্টা আটক রেখে নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে জেল হাজতে পাঠানো প্রতিবাদে ঝিনাইদহের কালীগঞ্জে কর্মরত সকল সাংবাদিক ও প্রেসক্লাব কালীগঞ্জের আয়োজনে সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তির দাবীতে আজ বুধবার শহরের মেইন বাসস্ট্যান্ডে সকাল ১০টা থেকে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন। ওই সমাবেশে বক্তব্য রাখেন মাইটিভির জেলা প্রতিনিধি মিঠুু মালিতা, আর টিভির শিপলু জামান, লোক সমাজের শাহাজান আলী সাজু,দিনকালের জাকারিয়া হোসেন, সমকালের জামির হোসেন, ও প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আজাদ রহমান প্রমুখ। সাংবাদিকরা বলেন অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার এবং নিশর্ত ভাবে তাকে মুক্তি দিতে হবে অন্যথায় বৃহত্তর আন্দোলন কর্মসূচী ঘোষনা করা হবে।

চিলমারী
চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
রোজিনা ইসলামকে নির্যাতন ও আটকের প্রতিবাদের কুড়িগ্রামের চিলমারীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১২ টায় উপজেলা পরিষদের সামনে চিলমারী প্রেস কাবের আয়োজনে আয়োজিত মানববন্ধনে সাংবাদিকসহ বিভিন্ন পেশার মানুষজন অংশগ্রহণ করে। মানববন্ধন শেষে কুড়িগ্রাম-চিলমারী সড়কে অবস্থান নেয় সাংবাদিকরা এসময় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন চিলমারী প্রেস কাব সভাপতি নজরুল ইসলাম সাবু, সহ-সভাপতি শ্যামল কুমার ব্রহ্মণ, সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম বাবু, সদস্য আবু জিয়াদ আজাদ বিল্পব, প্রেস কাব চিলমারী সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ মেহেদী, উপজেলা প্রেস কাব সাধারন সম্পাদক হাবিবুর রহমান, চিলমারী সাংবাদিক ফোরামের ফাহমিদুল হক বুলেট প্রমুখ। তারা এসময় সাংবাদিক রোজিনার নির্যাতনকারীদের বিচারসহ তার নিঃশর্ত মুক্তির দাবি জানান এবং তা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন।

আখাউড়া
আখাউড়া (বাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের রুমে ৫ ঘন্টা আটকে রেখে শারীরিক হেনস্তা করে তথ্য চুরির অভিযোগে মামলা দায়ের করে জেলে আটকের প্রতিবাদে আজ বুধবার (১৯ মে) সকালে আখাউড়ায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আখাউড়ার সর্বস্তরের সাংবাদিক সমাজের উদ্যোগে পৌর শহরের মুক্ত মঞ্চের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে আখাউড়ায় কর্মরত টিভি, ইলেক্টনিক, প্রিন্ট মিডিয়ার বিপুল সংখ্যক সংবাদকর্মী এই মানব বন্ধনে অংশ নেয়। এসময় বক্তব্য রাখেন সাংবাদিক মো মানিক মিয়া, শাহাদাত হোসেন লিটন, দুলাল ঘোষ, বিশ্বজিৎ পাল বাবু, হান্নান খাদেম, মহিউদ্দিন মিশু, ফজলে রাব্বী,সাইফুল ইসলাম, জালাল হোসেন মামুন, মো রুবেল আহাম্মেদ অমিত হাসান অপু প্রমুখ।

বদরগঞ্জ
বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি
প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্থা ও গ্রেপ্তারের প্রতিবাদে রংপুরের বদরগঞ্জে মানববন্ধন করা হয়েছে। বদরগঞ্জে কর্মরত বিভিন্ন গণ মাধ্যমের কর্মীরা রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে বুধবার(১৯ মে) সকাল ১১টার দিকে সম্মিলিত সাংবাদিক ফোরামের আয়োজনে স্থানীয় শহীদ মিনার চত্ত্বরে ওই মানববন্ধন করা হয়। সম্মিলিত সাংবাদিক ফোরামের আহ্বায়ক ও বদরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহফুজার রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রথম আলোর বদরগঞ্জ প্রতিনিধি আলতাফ হোসেন দুলাল, কালের কণ্ঠের আঞ্চলিক প্রতিনিধি সীমান্ত সাথী, রিপোর্টারর্স ক্লাবের সভাপতি কামরুজ্জামান মুক্তা, মানবজমিন ও অবজারভারের প্রতিনিধি রেজাউল করিম পান্না, সাংবাদিক আশরাফুজ্জামান বাবু, শ্যামল লোহানী, এস এম সালাম বিশ^াস, রেজাউল ইসলাম সরকার, আশরাফুল ইসলাম, ময়দুল ইসলাম, মাসুম মিকাঈল ও সবুজ আহম্মেদ প্রমুখ।

কমলগঞ্জ
কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: প্রথম আলো’র জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা, মামলা দিয়ে হয়রানির প্রতিবাদ ও তাঁর নিঃশর্ত মুক্তির দাবীতে কমলগঞ্জ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১২ টায় উপজেলা ময়না চত্বরে কমলগঞ্জের সাংবাদিক সমাজের ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করা হয়।
প্রথম আলো’র কমলগঞ্জ প্রতিনিধি মুজিবুর রহমান রঞ্জুর সভাপতিত্বে ও কমলগঞ্জ প্রেসক্লাব একাংশের সাধারন সম্পাদক দৈনিক মানবজমিন কমলগঞ্জ প্রতিনিধি সাজিদুর রহমান সাজুর সঞ্চালনায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক কবি শহীদ সাগ্নিক, কমলগঞ্জ প্রেসক্লাব অপরাংশের সভাপতি বিশ্বজিত রায়,সাংবাদিক সমিতি কমলগঞ্জ ইউনিটের সভাপতি নুরুল মোহাইমিন মিল্টন, সাপ্তাহিক কমলগঞ্জ সংবাদ পত্রিকার সম্পাদক এডভোকেট সানোয়ার হোসেন,সাংবাদিক শাহীন আহমেদ, কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক নির্মল এস পলাশ প্রমুখ। মানববন্ধনে একাত্মতা ঘোষণা করে বক্তব্য রাখেন একুশে টিভির রিপোর্টার মানিক শিকদার ও তার সহধর্মিণী মাসুমা লিছা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *