গাজীপুরে প্রতিবন্ধীদের প্রথম শিক্ষালয় মেয়র এ্যাড: জাহাঙ্গীর আলম প্রতিবন্ধী বিদ্যালয়

Slider শিক্ষা

গাজীপুর ব্যুরো: জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের মাধ্যমে মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা করে রেকর্ড গড়ে তোলা মেয়র জাহাঙ্গীর আলম এবার প্রতিষ্ঠা করলেন গাজীপুর মহানগরে প্রতিবন্ধীদের প্রথম শিক্ষালয় মেয়র এ্যাড: জাহাঙ্গীর আলম প্রতিবন্ধী বিদ্যালয়।
প্রাথমিকভাবে নগরের ৩১ নং ওয়ার্ডের ধীরাশ্রম এলাকায় ৫০ শতক জমিতে ওই প্রতিবন্ধী বিদ্যালয়টি স্থাপন করেন। বর্তমানে স্কুলটিতে ১৩৫ জন ছাত্র-ছাত্রী ভর্তি হয়েছে। প্রথম ধাপে স্কুলটিতে প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের জন্য ৩০০টি আসন রয়েছে। পরবর্তীতে এ সংখ্যা আরো বৃদ্ধি করা হবে। প্রতিবন্ধী শিক্ষা প্রতিষ্ঠানটি আবাসিক-অনাবাসিক উভয় সুবিধায় পরিচালিত হচ্ছে।

প্রসঙ্গত: কোভিড-১৯ প্রেক্ষাপটে প্রতিবন্ধী ব্যক্তিকে সম্পৃক্ত করি নতুনভাবে টেকসই বিশ্ব গড়ি’ এই প্রতিপাদ্যে ২৯তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২২তম জাতীয় প্রতিবন্ধী দিবস ২০২০ বিশ্ব প্রতিবন্ধী দিবসে মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম প্রতিবন্ধী বিদ্যালয়ের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের নাটমন্দিরে আলোচনা সভা ও র‌্যালি হয়। এ সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আফরোজা আক্তার রিবা। এতে সভাপতিত্ব করেন জেলা সমাজসেবা অদিধপ্তরের উপ-পরিচালক আনোয়ারুল করিম।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- আওয়ামী লীগ নেতা আব্দুল হাদী শামীম, আসাদুজ্জামান তরুন, মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট মনির হোসেন মিয়া, সহকারী সিভিল সার্জন এস এম আহসান উল্লাহ, মহানগর সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর হাজী মনিরুজ্জামান মনির, মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফাহিমা আক্তার হোসনা, মহানগর ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক মো. নূরুল ইসলাম তিতুমীর প্রমুখ।

সভা শেষে জাহাঙ্গীর আলম প্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্যোগে প্রতিবন্ধী দিবসের র‌্যালি জেলা প্রশাসক কার্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ করে পূনরায় একই স্থানে এসে শেষ হয়। এ র‌্যালিতে অতিথিরা ও আওয়ামী লীগ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *