টাঙ্গাইলে উপসর্গ ছাড়াই স্বামী-স্ত্রীসহ ৫ জন করোনায় আক্রান্ত

Slider ফুলজান বিবির বাংলা

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলে আবারো নতুন করে ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। টাঙ্গাইল জেলার দুটি উপজেলায় আজকে উপসর্গ ছাড়াই নতুন করে স্বামী-স্ত্রীসহ আরো ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর এদের মধ্যে দেলদুয়ার উপজেলায় ৩ জন এবং মির্জাপুর উপজেলায় ২ জন রয়েছেন। নতুন এই ৫ জন করোনা আক্রান্ত নিয়ে টাঙ্গাইল জেলায় মোট ৩২ জনের দেহে করোনার ভাইরাস শনাক্ত হলো।

আজকে মঙ্গলবার (৫ ই মে) দুপুরে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায় যে, “গতকাল (সোমবার) টাঙ্গাইল জেলা থেকে মোট ৫৩ টি নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল। এরপরে আজকে মঙ্গলবার সকালে ঢাকা থেকে ৫ জনের আক্রান্তের বিষয়টি জানানো হয়েছে।”

এদিকে দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন জানিয়েছেন,”দেলদুয়ার উপজেলার আটিয়া ইউনিয়নের চালাটিয়া গ্রামের স্বামী-স্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর তাদের কোনো উপসর্গই ছিল না। কিন্তু ওই ব্যক্তি ডায়াবেটিসসহ বিভিন্ন সমস্যায় ভুগছিলেন। আর তিনি গত কয়েকদিন আগে সাভারের একটি ক্লিনিকে চিকিৎসার জন্য গিয়েছিলেন। এরপরে সেখান থেকেই তিনি আক্রান্ত হন বলে ধারণা করা হচ্ছে।”

দেলদুয়ার উপজেলার পাথরাইল ইউনিয়নের টিনাখোলা এলাকার আরেক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। আর তিনি মুন্সিগঞ্জ জেলায় একটি এনজিওতে কাজ করতেন। তিনি বিগত কয়েকদিন আগে গ্রামের বাড়িতে এলে, পরে তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। কিন্তু তারও কোন উপসর্গ ছিল না। ফলে আক্রান্তদের বাড়ি লকডাউনসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। আর এই প্রথম দেলদুয়ার উপজেলায় করোনা আক্রান্ত শনাক্ত হলো।”

মির্জাপুর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাসদুসা খানম বলেছেন,”মির্জাপুরে আক্রান্ত দুইজনের একজন মির্জাপুর উপজেলার মহেড়া ইউনিয়নের স্বল্প মহেড়া গ্রামের একজন স্বাস্থ্যকর্মী। আর সে একটি কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি’র দায়িত্বে রয়েছেন। অপরজন আজগানা ইউনিয়নের তেলিনা গ্রামের ৪২ বছরের এক দিনমজুর বলে জানা গেছে। আর তিনি ঢাকা যাওয়ার কারণে তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। কিন্তু তাদের দ্ইুজনেরই করোনার তেমন কোন লক্ষণ ছিল না।”

উল্লেখ্য যে, মির্জাপুরে নতুন আক্রান্ত ২ জনকে নিয়ে উপজেলার ৫ জন করোনা পজিটিভ হলেন। আর তাদের মধ্যে একজন নারী ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। টাঙ্গাইল জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ৩২ জনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *