কালীগঞ্জে ন্যায্য মূল্যে বিক্রি হচ্ছে টিসিবির পন্যসামগ্রী

Slider জাতীয়


মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: মহামারী করোনা ভাইরাসের (COVID-19) সংক্রমনে মধ্যবিত্ত ও নিন্ম মধ্যবিত্ত পরিবারগুলো কোন ত্রাণ পাচ্ছে না। আবার কারো কাছে হাতও পাততে পারছে না। পাশাপাশি এই কষ্টের কথা কাউকে বলতেও পারছে না। শুধু নিরবে নিভৃতে তারা তাদের কষ্ট বয়ে বেরাচ্ছেন।

এসব সমস্যায় বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সারা দেশের ন্যায় কালীগঞ্জেও ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর ন্যায্য মূল্যে খাদ্যসামগ্রী বিক্রি করছে। এর ফলে ওই সকল মধ্যবিত্ত ও নিন্ম মধ্যবিত্ত পরিবার গুলোর মাঝে ফিরে এসেছে কিছুটি স্বস্থিবোধ।

৪ঠা মে রোজ সোমবার সকালে উপজেলার জাঙ্গালীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী সারোয়ার হোসেনের বাড়ী সংলগ্ন রাস্তায় সরকার ঘোষিত নিরাপদ দূরত্ব বজায় রেখে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) তৃতীয় দিনের মতো ন্যায্য মূল্যে খাদ্যসামগ্রী বিক্রি করা হয়েছে। পণ্যসামগ্রী কিনতে এসে নারী-পুরুষ ক্রেতারা নিরাপদ দূরত্ব বজায় রেখে সারিবদ্ধ দাঁড়িয়ে পণ্যসামগ্রী ক্রয় করেন।

এই বিক্রয় কার্যে জন প্রতি মাত্র ৮৬০ টাকায় ৫ লিটার তেল, ২ কেজি পেয়াজ, ২ কেজি চিনি, ১ কেজি ডাল, ৩ কেজি ছোলা ও আধা কেজি খেজুর ক্রয় করতে পেরেছেন। তবে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থেকেও কোনো ব্যক্তি পণ্য না কিনে খালি হাতে বাড়ি ফিরে আসেনি। এতে ঐ পরিবার গুলোর মাঝে কিছুটা স্বস্থিবোধ হচ্ছে।

এ ব্যাপারে টিসিবি’র ডিলার মেসার্স মা এন্টারপ্রাইজ এর স্বত্বাধিকারী মোঃ শফিউল আলম রতন বলেন, নিরাপদ দূরত্ব বজায় রেখে ক্রেতারা সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে পণ্য ক্রয় করেছেন। উক্ত পণ্যের মানও তুলনামূলক ভালো ছিলো। এখানে যারা এসেছে তার কেউ পণ্য না কিনে খালি হাতে বাড়ি ফিরে আসেনি। ক্রেতাদের চাহিদা অনুযায়ী পনের যোগানের পরিমাণ আরোও বাড়ানো প্রয়োজন।

এদিকে উক্ত ইউনিয়নের সাধারন মানুষ টিসিবি’র পণ্য ক্রয় করতে পেরে আনন্দ প্রকাশ করে বলেন, আমরা টিসিবি’র মাধ্যমে নিত্য প্রয়োজনীয় পন্যসামগ্রী কিনতে পেরে খুবই আনন্দিত। টিসিবি’র পণ্যের সাথে আরো কিছু নিত্য প্রয়োজনীয় জিনিস যোগ করে নিয়মিত বিক্রিয় করার জন্য প্রশাসনকে অনুরোধ জানান।

এই সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, জাঙ্গালিয়া ইউপির সদস্য মোঃ শফিকুল ইসলাম শফিক, জাঙ্গালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল পাল, ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক মোঃ গোলজার হোসেন মাষ্টার, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জালালউদ্দিন ভূইয়া, বিশিষ্ট সমাজ সেবক গাজী ফয়সাল ও অ্যাডভোকেট গাজী সোহেল প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *