হোম কোয়ারেন্টিনে বই, মোবাইল এবং রুমিন ফারহানা

Slider জাতীয় বাধ ভাঙ্গা মত

রুমিন ফারহানা। রাজনীতিবিদ, আইনজীবী ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য। রাজনীতিতে অল্প সময়ে পরিচিতি লাভ করা রুমিন ফারহানা সব সময় ব্যস্ত থাকতেন পার্লামেন্ট, কোর্ট, সভা, সেমিনার নিয়ে। কিন্তু মহামারি করোনা ভাইরাসের কারণে গত একমাস ধরেই হোম কোয়ারেন্টিনে রয়েছেন তিনি। এসময় বই পড়া, লেখালেখি করা আর মুঠোফোনে নিজ এলাকার মানুষের সঙ্গে কথা বলেই দিন কাটে তার। প্রতিদিন সকালে ফজরের নামাজ পড়ে একটু ঘুমান ৯টা পর্যন্ত। ঘুম থেকে উঠে গ্রীনটি তে চুমুক দিয়েই খবরের কাগজ হাতে নিতেন আগে। এখন অনলাইনে খবরের কাগজগুলো পড়েন।দুপুরের নামাজ শেষে খাবার দাবার খেয়ে বই নিয়ে বসেন।
এরমধ্যে নিজ সংসদীয় এলাকার বিভিন্ন মানুষের সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজ খবর নেন। করোনা ভাইরাসের মহামারির কারণে নিজ উদ্যোগে তার এলাকায় গরীব ও অসহায় মানুষদের জন্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ চালিয়ে যাচ্ছেন। বাসায় বসে এসব তদারকি করছেন টেলিফোনে। রাতে দেরি করে ঘুমানোর অভ্যাস ছোটবেলা থেকেই। এখনো তার ব্যতিক্রম নয়। রাতে প্রায় সময় লেখালেখি করেন। লেখালেখি শেষে বিদেশে থাকা আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবের সাথে টেলিফোনে খোঁজখবর নেন।

রুমিন ফারহানা বলেন, এখন যেহেতু হোম কোয়ারেন্টিনে আছি তাই সচরাচর দিনের চেয়ে জীবনযাত্রায় কিছুটা পরিবর্তন হয়েছে। আগে কোর্ট, পার্লামেন্ট, সভা সেমিনার নিয়ে দিন কাটতো। এখনতো পুরোটা সময় বাসায় কাটে। এসময় বই পড়া লেখালেখি আর নিজ এলাকার মানুষের সঙ্গে কথা বলেই সময় কাটে আমার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *