টাঙ্গাইলে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত

Slider জাতীয় বাংলার মুখোমুখি


সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল জেলার বিভিন্ন উপজেলায় ৭৭ জনের নমুনা সংগ্রহ করা হলেও মাত্র একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে শনাক্ত হয়েছে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে থেকে।

রোগটি শনাক্ত করার পাশাপাশি কোথা থেকে তিনি সংক্রমিত হয়েছেন সেটা বের করাও এ রোগ প্রতিরোধের জন্য জরুরি। তাই চিকিৎসকরা সবসময় সে বিষয়েও খোঁজ খবর নিয়ে থাকেন।

টাঙ্গাইল জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান বলেছেন, ” টাঙ্গাইলের মির্জাপুর উপজলার এক মধ্য বয়সী ব্যক্তির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার রিপোর্ট হাতে পৌঁছেছে।”

উল্লেখ্য যে, আক্রান্ত ওই ব্যাক্তি গত তিনদিন আগে নারায়ণগঞ্জ থেকে অসুস্থ হয়ে বাড়ি আসেন।

টাঙ্গাইলের সিভিল সার্জন জানিয়েছেন, “মঙ্গলবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় ৭৭ জনকে নমুনা সংগ্রহ করে পাঠালো হয়েছে। এদের মধ্যে ৫০ জনের ফলাফল পাওয়া গেছে। তার মধ্যে ৪৯ ফলাফল নেগেটিভ আসলেও একজনের পজেটিভ এসেছে।”

তিনি আরও বলেছেন, “জেলায় ১২টি আইসোলেশন সেন্টারে ১৩৮টি সিট শূন্য রয়েছে। তবে পাঁচজন ভর্তি হলেও তাদেরকে ছাড়পত্র দেওয়া হয়েছে। প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে করোনাভাইরাস শনাক্তের জন্য নমুনা সংগ্রহ করা হচ্ছে।”

এছাড়াও এ জেলার আতঙ্কিত সাধারণ মানুষেরা নিজেদের পাড়ায় মহল্লায় ‘লকডাউন’ লিখে টাঙিয়ে দিতে দেখা গেছে। এমনকি গাছের গুড়ি ফেলে পথ আটকে দেওয়া হয়েছে যাতে লোকজন চলাচল করতে না পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *