লেবাননে ৪ বাংলাদেশি নিহত

সারাবিশ্ব
লেবাননে বাসার কাচের জানালা ও দরজায় বরফ জমে অক্সিজেন সংকট এবং কার্বন-ডাই অক্সাইডের আধিক্যের কারণে নোয়াখালীর তিন যুবকসহ ৪ বাংলাদেশির মৃত্যু হয়েছে।

রোববার রাতে নিহতদের পরিবারের সদস্যরা নর্থ লেবানন প্রবাসী ও নিহত ৪ যুবকের সহকর্মী চাঁপাইনবাবগঞ্জের কামরুল হোসেনের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন।

শনিবার গভীর রাতে (লেবাননের স্থানীয় সময়) নর্থ লেবাননের ত্রিফলী টাউনের বহুতল ভবনের একটি কক্ষে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গনিপুর গ্রামের ৫নম্বর ওর্য়াডের চেরাংবাড়ির মৃত জয়নাল আবেদীনের ছেলে দ্বীন ইসলাম বাবুল (৩৫), একই উপজেলার রাজগঞ্জ ইউনিয়নের মাধবসিংহ গ্রামের অলি উল্যাহর ছেলে জহির (২৭), কবিরহাট উপজেলার নবগ্রামের নাদু মিয়ার ছেলে আরিফ (৩০) ও গোপালগঞ্জ জেলার মোকসেদপুর উপজেলার লতিফপুর গ্রামের আবদুর রব শেখের ছেলে সুজন (২৫)।

রোববার সকালে ওই রুম থেকে নিহত ৪ যুবকের লাশ উদ্বার করা হয়, এসময় দরজা-জানালায় চারদিকে বরফের জমে থাকা এবং রুমের ভিতরে ধোঁয়ায় আচ্ছন্ন ছিল।

দুর্ঘটনার হাত থেকে বেঁচে যাওয়া চাঁপাইনবাবগঞ্জের কামরুল হোসেন নিহত সহকর্মীদের সঙ্গে ওই রুমেই থাকতেন। ঘটনার রাতে তিনি এক বন্ধুর বাসায় বেড়াতে যান।

লেবাননের পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে থানায় নিয়ে গেলেও রোববার সরকারি অফিস বন্ধ থাকয় লাশের ময়নাতদন্ত হয়নি। সোমবার ময়নাতদন্ত সম্ভবনা রয়েছে।

এ খবর বাংলাদেশে পৌঁছার পর পরিবার লোকজন ও আত্মীয়-স্বজনের মধ্যে চলছে শোকের মাতম। পরিবারের পক্ষ থেকে লাশ বাংলাদেশে আনতে সরকারের সহযোগিতার দাবি জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *