আজ ৩০ হাজার কিট ১০ লাখ মাস্ক ও ৮ হাজার গাউন আসছে–জিসিসি মেয়র

Slider জাতীয় টপ নিউজ ফুলজান বিবির বাংলা


গাজীপুর: করোনাভাইরাস সনাক্ত ও সুরক্ষার প্রস্তুতি হিসেবে চীন থেকে ৩০ হাজার কিটে আসছে বলে জানিয়েছেন গাজীপুর সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। একই সঙ্গে দশ লাখ মাস্ক ও আট হাজার বিশেষ গাউন আনা হচ্ছে বলে জানান তিনি।

মেয়র জাহাঙ্গীর আলম বলেন, ভয়ংকর এ করোনাভাইরাস থেকে নগরবাসীকে সুরক্ষিত রাখার জন্যই তিনি এ উদ্যোগ নিয়েছেন। আজ বৃহস্পতিবার সকালে চীন থেকে কিট, মাস্ক ও গাউন এসে পৌঁছার কথা রয়েছে। শুধু নগরবাসীকেই নয়, পুরো জেলায় এসব জিনিস বিতরণের পরিকল্পনা রয়েছে।

সিটি মেয়র জাহাঙ্গীর আলম বলেন, ইতোমধ্যে মহনগরে ৬৫টি কমিটি গঠন সম্পন্ন হয়েছে। কোয়ারেন্টাইনে অবস্থান ব্যতীত কোনো প্রবাসী এলাকায় ঢুকে পড়ল কিনা, অপ্রয়োজনে কোনো নাগরিক রাস্তা-ঘাট হাট-বাজারে ঘোরাফেরা করছেন নাকি এসব মনিটর করবেন কমিটির সদস্যরা। ইতোমধ্যে মহানগরের দুই হাজার ৬০০ মসজিদের ইমাম ও মোয়াজ্জিনকে বিশেষ প্রশিক্ষণ দেওয়া সম্পন্ন হয়েছে। করোনাভাইরাস সম্পর্কে তারা মুসল্লি ও সাধারণ মানুষজনকে সচেতন করবেন। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ৮০টি মাইকে সচেতনতামূলক প্রচার চালানো হচ্ছে বলে জানান মেয়র। গাজীপুর মহানগরের বিভিন্ন রাস্তা, হাট-বাজার ও মোড়ে পাঁচ হাজার প্লাস্টিকের অস্থায়ী বেসিন স্থাপন করা হয়েছে। ভাসমান মানুষ সেখানে হাত ধুইয়ে জীবাণুমুক্ত হতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *