গাজীপুর সদর মেট্রো থানা শ্রমিক লীগের কমিটিতে হাইব্রিড নেতাকে পদ না দেয়ার আহবান

Slider গ্রাম বাংলা জাতীয় রাজনীতি

গাজীপুর: গাজীপুর সদর মেট্রো থানা শ্রমিক লীগের নতুন কমিটিতে সাধারণ সম্পাদক পদে হাইব্রিড নেতাকে মনোনীত করা হচ্ছে বলে অভিযোগ করেছেন একই ইউনিটের সাধারণ সম্পাদক পদপ্রার্থী আমান উল্লাহ আমান।

লিখিতভাবে তিনি অভিযোগ করে বলেন, চলতি বছরের ২৩ ফ্রেব্রুয়ারী গাজীপুর শহীদ বরকত ষ্টেডিয়ামে জাতীয় শ্রমিক লীগ গাজীপুর সদর মেট্রো থানার সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। ওই সম্মেলনের পর এখন পর্যন্ত নতুন কমিটি ঘোষনা করা হয়নি। কমিট দ্রুত ঘোষণা করার জন্য জোর দাবি জানান তিনি।

আমান উল্লাহ আমানের অভিযোগ, লোক মুখে শোনা যাচ্ছে, এমন ব্যক্তিকে মেট্রো থানা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক করা হচ্ছে, যিনি বিএনপি পরিবারের লোক। যার শশুড় গাজীপুর মহানগর কৃষক দলের সহসভাপতি। বিএনপি-জামায়াত পরিবার থেকে ওই ব্যক্তিকে সাধারণ সম্পাদক করা হলে শ্রমিক লীগে হাইব্রিড নেতার অনুপ্রবেশ ঘটবে বলে আশংকা করছেন এই সাধারণ সম্পাদক প্রার্থী। দলীয় সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাহেবের নির্দেশনা মেনে দলে অনুপ্রবেশকারী হাইব্রিড কোন নেতাকে পদ না দেয়ার অনুরোধ করেন আমান উল্লাহ আমান।

আমান উল্লাহ আমান ১৯৯৫-১৯৯৬ সময়কালে কাজী আজিমুদ্দিন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি, ১৯৯৭-১৯৯৮ সময়ে গাজীপুর পৌর ছাত্রলীগের সহসভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ২০০৪ সালে আহসান উল্লাহ মাষ্টার হত্যার পর সৃষ্ট প্রতিবাদ আন্দোলনে সক্রিয় অংশ গ্রহন করে গ্রেফতার হন। ৮০দিন কারাগারে এমনকি রিমান্ডেও ছিলেন তিনি। অতঃপর গাজীপুর পৌর সেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়কের দায়িত্ব পালন করেন ৪ বছর। বর্তমানে তিনি গাজীপুর সদর মেট্রো থানা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক প্রার্থী।

আমানের দাবী, বিরোধী দলে থাকা অবস্থায় তিনি বিএনপি-জামায়ত জোট সরকারের নির্যাতনের স্বীকার হয়েছেন অনেকবার। তথাপী আন্দোলন সংগ্রাম ও অসহযোগ আন্দোলনে রাজপথে সোচ্চার ছিলেন সব সময়। তাই একজন ত্যাগী কর্মী হিসেবে প্রার্থীত পদে নিজেকে মনোনীত করার জোর আবেদন তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *