সাবেক মেয়র মান্নান হুইল চেয়ারে স্ত্রীর প্রথম মৃত্যুবার্ষিকীর মিলাদে

Slider জাতীয় টপ নিউজ রাজনীতি


গাজীপুর: ১৯৯১ সালে বাংলাদেশের সর্বোচ্চ ভোটে প্রথম জাতীয় সংসদ সদস্য হন অধ্যাপক এম এ মান্নান। জীবনের প্রথম স্থানীয় কাউলতিয়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে আনিষ্ঠানিক জনসেবা শুরু।

১৯৯১ সালের জাতীয় নির্বাচনে সাংসদ হওয়ার পরই মনোনীত হন প্রতিমন্ত্রী পদে। ধর্ম মন্ত্রালয় এবং পরে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের দায়িত্ব পালন করেন তিনি। ২০১৩ সালে গাজীপুর সিটিকরপোরেশের প্রথম মেয়র হন রেকর্ডসংখ্যক ভোটে।

কিন্তু বিএনপির প্রার্থী হওয়ায় সরকার বিরোধী প্রায় তিন ডজন মামলার আসামী হন তিনি। ৫ বছর মেয়াদের মধ্যো অধিকাংশ সময় তিনি কারাগারে কাটান। ২০১৮ সালের মেয়র নির্বাচনে তিনি প্রার্থী হতে পারেননি। মেয়র থাকা অবস্থায় কারাগারে গিয়ে তিনি অসুস্থ হয়ে যান। সেই থেকে চিরঅসুস্থ সাবেক প্রতিমন্ত্রী ও সাবেক মেয়র অধ্যাপক এম এ মান্নান।

একাধিকবার বিদেশে চিকিৎসা শেষে তিনি দেশে ফিরলেও স্বাভাবিক জীবন হারিয়েছেন তিনি। হুইল চেয়ারে করেই জীবন যাপন চলছে তার। গত বছর অধ্যাপক মান্নানের স্ত্রী সাজেদা মান্নান পরলোকগমন করেন। আজ ছিল প্রথম মৃত্যুবার্ষিকী। স্ত্রীর মৃত্যু বার্ষিকীতে হুইল চেয়ারে বসে মসজিদে মিলাদে অংশ নেন তিনি। মিলাদ শেষে দুপুরের খাবারের সময় আমন্ত্রিত অতিথিদের সাথে হুইল চেয়ারে করেই সৌজন্য সাক্ষাত করেন অধ্যাপক এম এ মান্নান। তার সাথে ছিলেন তার এক মাত্র ছেলে এম মঞ্জুরুল করিম রনি।

মিলাদ অনুষ্ঠানের অংশ গ্রহন করেন, গাজীপুর সিটি মেয়র আলহাজ্ব এ্যাডভোকেট মোঃ জাহাঙ্গীর আলম, গাজীপুর সিটি কাউন্সিলর হান্নান মিয়া হান্নু. তানভীর আহমেদ, বিলুপ্ত কাউলতিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব নাজিম উদ্দিন সহ একাধিক জনপ্রতিনিধি।

মিলাদে গাজীপুর মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি মীর হালিমুজ্জামান ননী, ড. শহিদউজ্জামান, আহাম্মদ আলী রুশদী, এ্যাডভোকেট মেহেদী হাসান এলিস, গাজীপুর মহানগর বিএনপির সম্পাদক মন্ডলীর সদস্য আলহাজ্ব সুরুজ আহমেদ, এ্যাডেভোকেট মিজানুর রহমান, গাজীপুর মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন তালুকদার, মানবাধিকার বিষয়ক সম্পাদক গোলাম মোস্তফা, শিশু বিষয়ক সম্পাদক নুর মোহাম্মদ,গাজীপুর জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম মনির, গাজীপুর মহানগর যুবদলে সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বাট, গাজীপুর মহানগর ছাত্রদলের সভাপতি জাহাঙ্গীর আলম সহ বিএনপি অংগ ও সহযোগী সংগঠন এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *