মেয়র গউছ সাময়িক বরখাস্ত

জাতীয়

হবিগঞ্জ: সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় অভিযুক্ত হবিগঞ্জ পৌর মেয়র ও জেলা বিএনপি সাধারণ সম্পাদক জিকে গউছকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব খলিলুর রহমান স্বাক্ষরিত এক পত্রে জিকে গউছকে সাময়িক বরখাস্তের কথা উল্লেখ করা হয়। এ বিষয়টি নিশ্চিত করেছেন পৌর সচিব নুরে আজম শরীফ।

তিনি জানান, গউছের স্থলে প্যানেল মেয়র-১ কাউন্সিলর পিয়ারা বেগম ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করবেন।

হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দিলীপ কুমার বণিক জানান, সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় অভিযুক্ত (চার্জশিটভুক্ত) হওয়ায় গউছকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, হরকাতুল উসজিহাদের নেতা মুফতি হান্নান সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জের পৌর মেয়র জিকে গউছ, মুফতি সফিকুর রহমান, মুফতি আবদুল হাই, মোহাম্মদ আলী, বদরুলসহ ৩৫ জনকে আসামি করে সম্প্রতি কিবরিয়া হত্যা মামলার সংশোধিত সম্পূরক অভিযোগপত্র জমা দেয়া হয়।

২০০৫ সালে চার্জশিট ও ২০১১ সালে দুবার সম্পূরক চার্জশিট দেয়া হয়। ওই সময় বাদীপক্ষ নারাজি দিয়ে পুনঃতদন্তের নির্দেশ দিলে আদালত আবারও চার্জশিট প্রদানের নির্দেশ দেয় তদন্তকারী কর্মকর্তাকে। ২০০৫ সালে কলঙ্কজনক এ ঘটনাটি ঘটার পর বাংলাদেশ তো বটেই, সারা বিশ্বের গণমাধ্যমসমূহে বিষয়টি তুমুল সমালোচনা ও নিন্দার ঝড় তোলে। এরপর থেকে আন্তর্জাতিক ও জাতীয় পর্যায়ের সচেতন মহল কিবরিয়া হত্যাকাণ্ডের বিচারের দাবিতে সোচ্চার হয়ে উঠে। কিন্তু হত্যাকাণ্ডের ঘটনায় দায়েরকৃত দু’টি মামলার ৯ বছরেও বিচারকার্য শুরু না হওয়ায় ক্ষুব্ধ হয়ে উঠেছেন হবিগঞ্জ তথা সারা দেশের মানুষ। বিচার না পাওয়ার আশঙ্কায় চরম হতাশাগ্রস্ত হয়ে পড়েন কিবরিয়া পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *