বিশ্বকাপ জয়ের আরো কাছে বাংলাদেশ

Slider খেলা জাতীয়

POTCHEFSTROOM, SOUTH AFRICA – FEBRUARY 09: Mohammad Akbar Ali of Bangladesh sweeps the ball towards the boundary, as Dhruv Jurel of India looks on during the ICC U19 Cricket World Cup Super League Final match between India and Bangladesh at JB Marks Oval on February 09, 2020 in Potchefstroom, South Africa. (Photo by Matthew Lewis-ICC/ICC via Getty Images)

ঢাকা: বিশ্বকাপ জয়ের আরো কাছে পৌঁছে গেছে বাংলাদেশ যুবারা। এই রিপোর্ট লেখার সময় বাংলাদেশর স্কোর ছিলো ৩২ ওভার শেষে ১৪১ রান। ভারতের ১৭৮ রানের লক্ষ্যে পৌঁছতে দরকার আর মাত্র ৩৭ রান। অধিনায়ক আকবর আলী ও পারভেজ হোসেন ইমনের দৃঢ় ব্যাটিংয়ে ট্রফির দিকেই এগোচ্ছে বাংলাদেশ।

এর আগে দলীয় ৫০ রানে ছক্কা হাঁকাতে গিয়ে মিড-উইকেটে কার্তিকের হাতে ক্যাচ হয়েছেন তানজিদ। তার সংগ্রহ ১৭ রান। সেমিফাইনাল ম্যাচে সেঞ্চুরি করা মাহমুদুল হাসান ফিরেছেন ব্যক্তিগত ৮ রানে। ১৫তম ওভারে এলবিডব্লিউ হয়েছেন তৌহিদ হৃদয়। তিনি রানের খাতা খুলতে পারেননি। দলীয় ৬৫ রানে স্ট্যাম্পিং হয়েছেন শাহাদাৎ হোসেন। ১০ বল খেলে তার সংগ্রহ ১ রান।

দক্ষিণ আফ্রিকার পোচেফস্ট্রুমে এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৪৭.২ ওভারে ১৭৭ রানে অলআউট হয়ে যায় ভারত। সুতরাং, যুব বিশ্বকাপের শিরোপা জিততে বাংলাদেশের সামনে এখন লক্ষ্য ১৭৮ রানের।

ভারতের ব্যাটসম্যানদের মধ্যে একজন ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি করতে পেরেছেন। ৮৮ রান করে আউট হন যশওয়াল। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ করেন তিলক ভার্মা। বাংলাদেশের বোলারদের মধ্যে শরিফুল ইসলাম ২টি, তানজিম হাসান সাকিব ২টি, অভিষেক দাস ৩টি ও রাকিবুল হাসান ১টি করে উইকেট শিকার করেছেন।

ভারতের দলীয় ৯ রানে প্রথম আঘাতটি এনেছিলেন অভিষেক দাস। এরপর যশওয়াল ও তিলকের জুটিতে প্রতিরোধ গড়ে তোলে ভারত। ২৯তম ওভারে এই জুটি ভাঙেন তানজিম হাসান সাকিব। পরে আর ভারতীয় ব্যাটসম্যানদের থিতু হওয়ার সুযোগ দেননি বাংলাদেশের বোলাররা। একের পর এক উইকেট নিয়ে তাদের অলআউট করে দেয় আকবর আলীর দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *