চলচ্চিত্রে ফিরলেন অহনা

বিনোদন ও মিডিয়া

image_1060_159284

বিনোদন রিপোর্ট:  অভিনেত্রী অহনা রহমান বছর তিনেক আগে ঘোষণা করেছিলেন, তিনি আর চলচ্চিত্রে অভিনয় করবেন না। ছোট পর্দা নিয়েই সর্বদা ব্যস্ত থাকবেন। বিশেষ করে চলচ্চিত্রে অভিনয়ে দীর্ঘসূত্রতার কারণেই তিনি এ সিদ্ধান্ত নিয়েছিলেন।

তাই গত কয়েক বছরে তাকে আর নতুন কোনো ছবিতে দেখা যায়নি। তবে সম্প্রতি সিদ্ধান্ত পরিবর্তন করেছেন অহনা। বর্তমানে তিনি দুটি ছবিতে অভিনয় করছেন। ছবি দুটি হচ্ছে ‘চোখের দেখা’ ও ‘দুই পৃথিবী’। এর মধ্যে ‘চোখের দেখা’ ছবিটি পরিচালনা করছেন পিএ কাজল। এতে তার বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়ক সাইমন সাদিক।

 

সপ্তাহ দুয়েক আগে রাজধানীর গুলিস্তানের বক্সিং স্টেডিয়ামে এই ছবির শুটিং শুরু হয়েছে। ছবিটিতে খলনায়কের ভূমিকায় অভিনয় করছেন শতাব্দী ওয়াদুদ। এছাড়া অন্যান্য চরিত্রে আরো অভিনয় করছেন শামস সুমন, সীমান্ত প্রমুখ।

এ সম্পর্কে অহনা বলেন, ‘এই ছবির গল্প শুনে অভিনয়ে সম্মতি হয়েছি। সত্যিই গল্পটি চমৎকার। তাছাড়া পরিচালক দুই-তিন মাসের মধ্যেই ছবিটির শুটিং সম্পন্ন করবেন বলে কথা দিয়েছেন। সব মিলিয়ে এই ছবিতে অভিনয় করে ভালোই লাগছে।’

‘চোখের দেখা’য় তার চরিত্রটি সম্পর্কে বলেন, ‘এখানে আমার নাম রোজ। মেয়েটি নৃত্যশিল্পী। সে ক্যারিয়ারের ব্যাপারে অনেক সচেতন। নানা রকম সংগ্রামের মধ্য দিয়ে তার জীবন অতিবাহিত হচ্ছে।’

এদিকে, দীর্ঘ ৪ বছর পর গত নভেম্বরে ‘দুই পৃথিবী’ ছবির শুটিং পুনরায় শুরু করেছেন অহনা। ছবিটি পরিচালনা করছেন এফআই মানিক। ২০১০ সালে এই ছবির শুটিং শুরু হলেও বিভিন্ন কারণে এতদিন এর কাজ বন্ধ ছিল। তাই ছবিটির ব্যাপারে অনেকটাই হতাশ ছিলেন অহনা। মূলত এই ছবির শুটিং বন্ধ হয়ে যাওয়ায় চলচ্চিত্রকে এড়িয়ে চলছিলেন অহনা। তবে এই ছবির শুটিং পুনরায় শুরু হওয়ায় দারুণ খুশি তিনি।

এ প্রসঙ্গে অহনা বলেন, ‘এর শুটিং দীর্ঘদিন আটকে থাকায় ধরে নিয়েছিলাম, ছবিটি বুঝি আর আলোর মুখ দেখবে না। কিন্তু হঠাৎ করেই আমাকে নির্মাতা জানালেন, পুনরায় তিনি ছবির শুটিং শুরু করবেন। এই সংবাদ শুনে আমার অনেক ভালো লেগেছে। ইতিমধ্যে ছবিটির শুটিং প্রায় গুছিয়ে এনেছি। আশা করছি, চলতি বছরের মাঝামাঝি সময়ে ছবিটি মুক্তি পাবে।’

দুই পৃথিবী’ ছবিটি অহনার ক্যারিয়ারের দ্বিতীয় বাণিজ্যিক ছবি। এর আগে ২০০৮ সালে তার প্রথম বাণিজ্যিক ছবি ‘চাকরের প্রেম’ মুক্তি পায়। চলচ্চিত্রের পাশাপাশি বর্তমানে অহনা খ- নাটক এবং ধারাবাহিকে নিয়মিত অভিনয় করছেন। তার অভিনীত ধারাবাহিকগুলোর মধ্যে রয়েছে ‘মামার হাতের মোয়া’, ‘থ্রি কমরেডস’, ‘যৈবতী কন্যা’, ‘নোয়াশাল’ প্রভৃতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *