বড় রাজনৈতিক দলগুলোর মধ্যে সমঝোতা প্রয়োজন

জাতীয়

bd24ঢাকা: অর্থনৈতিক উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য বড় রাজনৈতিক দলগুলোর মধ্যে সমঝোতা প্রয়োজন বলে মন্তব্য করেছেন ঢাকা সফররত চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোটের শীষনেতা খালেদা জিয়ার সঙ্গে ঘণ্টাব্যাপী বৈঠককালে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে তিনি এ মন্তব্য করেন বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। রোববার রাত সাড়ে ৯ টায় বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

শমসের মবিন চৌধুরী সাংবাদিকদের বলেন, চীনা পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, বাংলাদেশের সঙ্গে চীনের দ্বিপক্ষীয় সম্পর্ক শক্তিশালী করার পেছনে বিএনপি ও খালেদা জিয়ার যে বিশেষ ভূমিকা রয়েছে তা কৃতজ্ঞতার সঙ্গে স্বীকার করে চীন। এই সম্পর্কের শুরু হয়েছিল বিএনপি প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সময়। দীর্ঘ চার দশকে দু’দেশের নানা মাত্রিক এই সম্পর্ক আরও গভীর বিস্তৃত হয়েছে। আগামীতে এই সম্পর্ক আরও জোরদার হবে।

বৈঠকে খালেদা জিয়ার সঙ্গে উপস্থিত ছিলেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহউদ্দিন আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *