পল্টনে বাড়ি থেকে চার বস্তা বৈদেশিক মুদ্রা ও সোনার বার জব্দ

টপ নিউজ

takaরাজধানীর পল্টন এলাকা থেকে চার বস্তা বৈদেশিক মুদ্রা ও ৫২৮ টি সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। বৃহস্পতিবার সন্ধ্যায় অভিযান পরিচালনাকালে মুদ্রা ও সোনার বারগুলো উদ্ধার করা হয়। শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক ড. মঈনুল খান এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, পল্টন এলাকার ৩৫/এ বিল্ডিংয়ের ৬তলার বাসা থেকে প্রায় চার বস্তা বিভিন্ন দেশের মুদ্রা ও সোনার বার জব্দ করা হয়েছে। বর্তমানে এই অভিযান অব্যাহত রয়েছে।
ঘটনাস্থলে তল্লাশিরত শুল্ক গোয়েন্দা বিভাগের এক সদস্য সাংবাদিকদের বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের সহায়তায় আমরা এ অভিযান পরিচালনা করছি। চার বস্তা বিভিন্ন দেশের মুদ্রা ও ৫২৮ সোনার বার জব্দ করা হয়েছে। সোনার বারগুলোর মোট ওজন ৬২ কেজি। চারটি বস্তার ভেতরে পাওয়া মুদ্রাগুলোর মধ্যে বেশির ভাগই দেশি টাকা, আর বাকিগুলো দিরহাম।
গোয়েন্দা বিভাগের ওই সদস্য আরো বলেন, বাসার মালিক প্রথমে তাঁর কাছে অবৈধ টাকা নেই বললেও বক্স সিলিং থেকে বেশিরভাগ মুদ্রা উদ্ধার করা হয়।
এদিকে এ বাসার মালিকের নাম মোহাম্মদ আলী এবং তাঁর ধানমণ্ডিতে আলী সুইটস নামের দোকান রয়েছে বলে জানা গেছে
মোহাম্মদ আলী সাংবাদিকদের কাছে দাবি করেন, সিরাজগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন সোনার ওই বারগুলো তাঁকে রাখতে দিয়েছেন। দেশি-বিদেশি মুদ্রা মিলে উদ্ধারকৃত জিনিসগুলোর দাম প্রায় চার কোটি টাকা হবে বলে তাঁর দাবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *