বগুড়ার নন্দীগ্রাম-কাহালু উপজেলার ৪ ওয়ার্ডে ভোট কাল

Slider গ্রাম বাংলা

বগুড়ার নন্দীগ্রাম ও কাহালু উপজেলার ৪ ওয়ার্ডে শূন্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার। এরমধ্যে কাহালু উপজেলায় একটি ওয়ার্ডে ইভিএমে ভোট নেওয়া হবে এবং অন্য ওয়ার্ডগুলোতে ভোট নেওয়া হবে ব্যালটের মাধ্যমে। কেন্দ্রগুলোতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। ভোটার সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেয়া হয়েছে।

সকাল ৯ টা থেকে একটানা বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নন্দীগ্রাম উপজেলার বুড়ইল ইউনিয়নের ৬ নং ওয়ার্ড, কাহালু উপজেলার পাইকর ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ড, জামগ্রাম ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ড ও মুরইল ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের সম্প্রতি ইউপি সদস্য (মেম্বার) মারা যাওয়ায় শূন্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এরমধ্যে কাহালুর পাইকর ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বী কোন প্রার্থী না থাকায় শিক্ষক (অব:) সোলাইমান আলী বিনা প্রতিদ্বন্দ্বীতায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

জামগ্রাম ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডে আব্দুস সাত্তার (মোরগ), মোশারফ হোসেন (তালা) ও কছির উদ্দিন (ফুটবল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। মুরইল ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডে আনিছার রহমান (টিউবওয়েবল), সমাজ সেবক সোহাগ ফকির (মোরগ) ও রাব্বি প্রামানিক (ফুটবল) প্রতীক নিয়ে প্রতিদ্ব›দ্বীতা করছেন। এই ওয়ার্ডে ইভিএমে ভোট নেওয়া হবে।

নন্দীগ্রাম উপজেলার বুড়ইল ইউনিয়নের ৬নং ওয়ার্ডে কোরবান আলী (ফুটবল), ফেরদৌস আলম (তালা), এনামুল হক (মোরগ), মো. ফারুক হোসেন (টিউবওয়েল) ও মোছা. শাহেরা বিবি (বৈদুতিক পাখা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

কাহালু উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা মো. আব্দুর রশিদ জানান, সুষ্ঠ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এছাড়া ৩নং ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সোলাইমান আলী বিনা প্রতিদ্বন্দ্বীতায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
বগুড়ার নন্দীগ্রাম থানা অফিসার ইনচার্জ (ওসি) শওকত কবির জানান, সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। ভোটকেন্দ্রগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *