পাকিস্তানে শিশু হত্যার প্রতিবাদ খেলাঘর আসরের

ঢাকা সারাদেশ

image_111009_0গত ১৬ ডিসেম্বর পাকিস্তানের একটি স্কুলে হামলা চালিয়ে শিশুসহ ১৪১ জনকে হত্যা করায় এর প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশের কেন্দ্রীয় খেলাঘর আসরের শিশু-কিশোররা। তারা এ ঘটনার বিরুদ্ধে সোচ্চার সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বানও জানিয়েছে সংগঠনটি।

রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশের কেন্দ্রীয় খেলাঘর আয়োজিত এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানব্বন্ধনে বক্তারা বলেন, পাকিস্তানে দীর্ঘদিন ধরে সন্ত্রাসী কর্মকাণ্ডে জিহাদি তৎপরতা ও ধর্মীয় উগ্রবাদের উগ্রপন্থীদের মাধ্যমে নানা রকম মানবতাবিরোধী তৎপরতা চালাচ্ছে। তাই বর্তমানে দেশটিতে ভয়ঙ্কর পরিস্থিতি বিরাজ করছে।

তারা বলেন, শিশু কিশোর হত্যাযজ্ঞ জাতিসংঘ শিশু-কিশোর সনদবিরোধী। আর পাকিস্তান সরকার শিশু অধিকার সনদ রক্ষা করতে ব্যর্থ। তাই পরিকল্পিত শিশু হত্যা মত ঘটনা ঘটছে। যা বিশ্বের কোথাও গ্রহণযোগ্য হতে পারে না।

এই পরিস্থিতিতে কেন্দ্রীয় খেলাঘর খেলাঘর এর তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, এই হত্যা বন্ধে খেলাঘর চরমপন্থি ধর্ম ব্যবসায়ীদের হিংসা ও মানবতাবিরধী তৎপরতা উৎপাটিত করা, প্রত্যেক রাষ্ট্রে ধর্ম যার যার রাষ্ট্র সবার এই নীতি বাস্তবায়ন করা, সব দেশপ্রেমিক ও মানবতাবাদী মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।

মানববন্ধনে খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর চেয়ারপারসন অধ্যাপিকা পান্না কায়সারের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য প্রণয় সাহা, নুরুর রহমান সেলিম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *