১৩ দফা দাবিতে বিএনপির ৮ দিনব্যাপী কর্মসূচি

রাজনীতি
Fakhrul_sm_373217018ঢাকা: বিদ্যুতের মূল্য বৃদ্ধি, কৃষকদের ওপর নির্যাতন, নিপীড়ন ও শোষণ বন্ধের দাবিতে আট দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।
শনিবার (২০ ডিসেম্বর) দুপুর ১২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচির কথা জানান।
ফখরুল বলেন, বিদ্যুতের মূল্যবৃদ্ধি, সীমান্তে বিএসএফ’র হাতে কৃষক হত্যাকাণ্ড বন্ধ, ব্যাংকে কৃষি ঋণের ক্ষেত্রে ঘুষ ও দলীয় চাঁদাবাজি বন্ধ, ব্যাংক ও হাট-বাজারে ইজারাদারদের দৌরাত্ম্য বন্ধ, কৃষি ভর্তুকি ব‍ৃদ্ধি, নেরিকা ধানের চাষ বন্ধ, সার-বীজ-কীটনাশক এবং ডিজেলের মূল্য কমানোর দাবিসহ মোট ১৩ দফা দাবিতে আট দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
এর মধ্যে আগামী ২৩ ডিসেম্বর দেশব্যাপী জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ, ২৪ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর বিভাগীয় শহরগুলোতে কৃষকদের নিয়ে আলোচনা সভা এবং ২৯ ডিসেম্বর রাজধানী ঢাকায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
৩০ ডিসেম্বর কৃষক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে।
বিদ্যুতের মূল্য বৃদ্ধি করা হলে বিএনপি সর্বাত্মক আন্দোলন করবে বলেও জানান ফখরুল ইসলাম আলমগীর।
সংবাদ সম্মেলনে ‍অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয়তাবাদী কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু, যুগ্ম সাধারণ সম্পাদক তগবিরি হোসেন জসিম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *