শেখ হাসিনা কারাগার পরিদর্শন করে আগেই প্রস্তুতি নিচ্ছেন

জাতীয়

hannan sha gazipur

গাজীপুর: বিএনপির স্থায়ী কিমিটির সদস্য বিঃ জেঃ(অবঃ) আ স ম হান্নান শাহ বলেছেন, ২৩ ডিসেম্বর আমাদের জনসভা ছিল। কিন্তু আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী হঠাৎ ক রেই গাজীপুরের কাশিমপুর কারাগার পরিদর্শন করবেন ওই অজুহাতে তারিখ পরিবর্তন করে ২৭ ডিসেম্বর করা হয়েছে। ওই ঘটনার প্রতিবাদ জনাতে গিয়ে হান্নান শাহ বলেন, শেখ হাসিনা কারাগার পরিদর্শন করে আগেই প্রস্তুতি নিচ্ছেন। তাই ওই দিনে আমাদের জনসভা করতে দেয়া হয়নি।
মঙ্গলবার(১৬ ডিসেম্বর) বিকাল ৫টায় গাজীপুর শহরের শাপলা কমিউনিটি সেন্টারে ২৭ ডিসেম্বর গাজীপুরে বেগম জিয়ার জনসভা উপলক্ষ্যে জেলা বিএনপি আয়োজিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে হান্নান শাহ এসব কথা বলেন।

হান্নান শাহ বলেন, ৫জানুয়ারী কি ধরণের আন্দোলন হবে তার আগাম সংকেত ২৭ডিসেম্বর গাজীপুরের জনসভায় ঘোষনা দিবেন বেগম খালেদা জিয়া।

গাজীপুরের জনসভা বাংলাদেশের সকল জনসভা থেকে বড় হবে বলে আশাবাদ ব্যক্ত করে হান্নান শাহ বলেন, জনসভাস্থল আকারে ছোট। তাই জনসভার চারিদিকে সাধ্যমত মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে বেগম জিয়ার ভাষন প্রচার করা হবে।

গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গাজীপুর সিটি মেয়র অধ্যাপক এম এ মান্নান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল সহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্ধ।

গাজীপুর জেলা বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা যুগ্ম সম্পাদক ডাঃ মাজহারুল আলম মন্ডল জানান, ২৭ ডিসেম্বর জনসভার প্রস্তুতি হিসেবে বর্ধিত সভা হয়েছে। গাজীপুর জেলার প্রতিটি ইউনিট থেকে নেতা-কর্মীদের জনসভায় উপস্থিতি নিশ্চিত করতে দলীয় নির্দেশনা দেয়া হয়েছে। হান্নান শাহ’র সভায় হাসান সরকার অনুপস্থিত থাকার বিষয়ে দপ্তর সম্পাদক বলেন, টঙ্গীতে আরেকটি জনসভায় থাকায় তিনি এখানে আসতে পারেননি।

এরপূর্বে সকালে গাজীপুর জেলা বিএনপির কার্যালয়ে মহান বিজয় দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকার।

প্রসঙ্গত: গাজীপুর জেলা বিএনপি দুই ভাগে বিভক্ত। সিটি মেয়র অধ্যাপক এম এ মান্নান ও সাবেক এমপি হাসান উদ্দিন সরকারের মধ্যে আভ্যন্তরীন বিরোধ অনেক দিনের। বেগম জিয়ার আগমন উপলক্ষ্যে ঐক্যবদ্ধ করার চেষ্টা করা হলেও বাস্তবে হয়নি। বিরোধ অবসান না হওয়ায় বেগম জিয়ার জনসভা বাস্তবায়ন কিমিটিও করা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *