মুক্তিযুদ্ধ মন্ত্রীর নিজ জেলার শহীদ মিনারে পাঁপড়ি নেই

টপ নিউজ

gazipur-1 shahid minar
গাজীপুর: শহীদ বুদ্ধিজীবী দিবসে মুক্তিযুদ্ধ মন্ত্রী ও গাজীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপির নিজ জেলার শহীদ মিনারে ফুলের একটি পাঁপড়িও পড়েনি। একই অবস্থা ছিল ২০১৩ সালেও।

রোববার(১৪ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টায় গাজীপুর জেলা শহরের রাজবাড়ি মাঠের দক্ষিন পার্শ্বে অবস্থিত জেলার কেন্দ্রিয় শহীদ মিনারে গিয়ে দেখা যায় মিনারের বেদী পুরো খালি। শহীদ মিনার ও শহীদ মুক্তিযোদ্ধাদের নাম খচিত স্মৃতিসৌধে ময়লা আবর্জনা পড়ে আছে। শহীদ মিনার ও স্মৃতি সৌধের একটু দূরে দুই জন শ্রমিক সবুজ ঘাঁস কাটার কাজ করছেন দেখা গেলেও ওই কাজটি বিজয় দিবসের কাজের সঙ্গে সম্পৃক্ত নয় বলে জানালেন তারা।

২০১৩ সালেও শহীদ বুদ্ধিজীবী দিবসে গাজীপুর শহীদ মিনারে ও স্মৃতি সৌধে ফুল বা পাঁপড়ি পড়েনি। ওই বিষয়ে বাংলানিউজে সচিত্র প্রতিবেদন প্রকাশের পর জেলা প্রশাসন ফুল না দেয়ার বিষয়টি স্বীকার করে বলেছিলেন, বিজয়ের মাস উৎযাপনের মধ্যে শহীদ বৃদ্ধিজীবী দিবসে স্মৃতি সৌধ বা শহীদ মিনারে ফুল দেয়ার বিষয়টি ছিল না।

২০১৪ সালেও একই অবস্থা হওয়ার পর এ সম্পর্কে জানতে গিয়ে জেলা প্রশাসনের দায়িত্বশীল কোন কর্মকর্তাকে পাওয়া যায়নি। মুক্তিযুদ্ধ মন্ত্রী ও গাজীপুরের জেলা প্রশাসকের
সঙ্গে যোগাযোগ করা যায়নি।

তবে গাজীপুর জেলা তথ্য অফিসার নাসিমা খাতুন বলেছেন, শহীদ বুদ্ধিজীবী দিবসে গাজীপুর জেলা প্রশাসনের কোন কর্মসূচি নেই।

এ প্রসঙ্গে গাজীপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডিপুটি কমান্ডার এস এম মুজিবুর রহমান বলেছেন, জেলা প্রশাসন থেকে কোন চিঠি পাইনি। তবে লোকমূখে শুনে একটি স্কুলে শহীদ বুদ্ধিজীবী দিবসের একটি আলোচনা সভায় অংশ গ্রহন করেছি।

gazipur-2-sriti folok

মহান মুক্তিযুদ্ধের ইতিহাসে গাজীপুর জেলার অবস্থান বিশেষ গুরুত্ব সহকারে রয়েছে। ১৯৭১ সালের ১৯ মার্চ গাজীপুর শহরের উনিশে চত্বর মুক্তমঞ্চে অনুষ্ঠিত হয়েছিল প্রথম স্বশস্ত্র প্রতিরোধ। আর ওই প্রতিরোধের এ্যাকশন কমিটির আহবায়ক ছিলেন বর্তমান সরকারের মুক্তিযুদ্ধ মন্ত্রনালয়ের মন্ত্রী ও গাজীপুর-১ আসনের সাংসদ এ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক। গাজীপুর-১ আসন কালিয়াকৈর উপজেলা ও গাজীপুর মহানগরের একটি অংশ নিয়ে গঠিত হলেও মুক্তিযুদ্ধ মন্ত্রীর বাসা ও বাড়ি গাজীপুরের জিরো পয়েন্টে অবস্থিত। গাজীপুর জেলা শহীদ মিনার থেকে মন্ত্রীর বাসার দূরত্ব এক কিলোমিটারেরও কম। প্রথম স্বশস্ত্র প্রতিরোধ কমিটির আহবায়ক হিসেবে বর্তমান সরকার আ ক ম মোজাম্মেল হককে মুক্তিযুদ্ধ মন্ত্রনালয়ের মন্ত্রী নিযুক্ত করেছে এমনটিই মনে করেন গাজীপুর বাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *