কৃষি সচিবের তলবাদেশ রি-কল, বুধবার নতুন আদেশ

বাংলার আদালত

adalotহাইকোর্টের দেওয়া কৃষি সচিবের তলবাদেশ রি-কল (প্রত্যাহার) করা হয়েছে। এ নিয়ে বুধবার (১০ ডিসেম্বর) হাইকোর্ট নতুন আদেশ দিতে পারেন বলে জানিয়েছেন উভয়পক্ষের আইনজীবীরা।

বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার (৯ ডিসেম্বর) দুপুরে এ আদেশ দেন। সকালে একই বেঞ্চ কৃষি সচিব ও কৃষি তথ্য সার্ভিসের পরিচালককে তলব করে আদালতের আদেশ পালন না করার বিষয়ে ব্যাখ্যা দিতে বলেছিলেন। আগামী বছরের ১১ জানুয়ারি তাদেরকে তলব করা হয়েছিল।

সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম বাংলানিউজকে জানান, প্রথমে আদেশ দেওয়ার পরে রি-কল (প্রত্যাহার) করা হয়েছে। বুধবার এ বিষয়টি আদেশের জন্য রাখা হয়েছে।

এর আগে আবেদনকারীর আইনজীবী মো.কামরুজ্জামান জানান, আদালতের আদেশ পালন না করার অভিযোগে কৃষি সচিব ও কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তাকে তলব করা হয়।পরে তিনি আদেশটি রি-কল করা হয়েছে বলে সাংবাদিকদের জানান।

কৃষি মন্ত্রণালয়ের অস্থায়ী কর্মচারী আরিফুল ইসলাম রনিকে বেতন দিতে হাইকোর্ট আদেশ দেন। মন্ত্রণালয় এ আদেশ পালন না করায় হাইকোর্ট রুল জারি করেন। রুলের জবাব না দেওয়ায় আদালতে কর্মকর্তাদের বিরুদ্ধে আবার আবেদন করেন রনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *