সংসদ কতটুকু কার্যকর, জানতে চায় ইইউ

জাতীয় টপ নিউজ
eeuবাংলাদেশের সংসদ কতটুকু কার্যকর আওয়ামী লীগের কাছে তা জানতে চেয়েছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দল। আ’লীগের নেতাদের সঙ্গে ইইউ’র প্রতিনিধি দলের বৈঠকে এ প্রশ্ন রাখেন ইইউ প্রতিনিধি দলটি।

সোমবার (৮ ডিসেম্বর) বিকাল চারটা ৪০ মিনিটে ধানমন্ডি আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক শুরু হয়ে প্রায় সাড়ে পাঁচটা পর্যন্ত চলে।
বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, বাংলাদেশের সংসদের কার্যকারিত সম্পর্কে জানতে চেয়েছে ইইউ। আ’লীগ সংসদে সরকার ও বিরোধী দলের অবস্থান ব্যাখা করেছে। এতে ইইউ সন্তোষ প্রকাশ করেছে বলে দাবি হানিফের।

বৈঠকে মধ্যবর্তী নির্বাচনে নিয়ে আলোচনা হয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে হানিফ বলেন, কোনো আলোচনা হয়নি। প্রতিনিধি দলের আগ্রহ ছিল পোশাক খাত ও দলের সাংগঠনিক কার্যক্রম নিয়ে।

বৈঠকে হানিফের নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধি দলে ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ড. আব্দুস সোবহান গোলাপ।

ইইউ চার সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ইইউ সংসদীয় প্রতিনিধি দলের সদস্য জিন ল্যামবার্ড।

দশম সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের এটাই তাদের প্রথম বৈঠক। এর আগে তারা একবার বৈঠক করেছিল ৫ জানুয়ারির নির্বাচনের আগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *