গাজীপুর কি রাজনীতির ভিকটিম, না গণতন্ত্রের রক্ষাকবচ হচ্ছে!

Slider টপ নিউজ সারাদেশ

31901290_382639222236825_638265890038611968_n

ঢাকা: গাসিক নির্বাচনের উত্তাল ঢেউ থমকে গেছে। একই সময়ে ঘোষিত খুলনা সিটি নির্বাচন সমাপ্ত হলেও আটকে আছে গাজীপুর। ২৬ জুন নির্বাচনের তারিখ হলেও মহানগরীতেও কোথায় নেই কোন আলোচনা। মনে হয় গাজীপুর মহানগরই হয়নি, এখনো পৌরসভাই রয়ে গেছে। দেশের প্রতিমুহূর্তেই রাজনৈতিক ঢামা-ঢোল এক এক সময় এক এক রকম সূর তৈরী করায় শংকা রয়েই গেলো যে, গাজীপুর কি রাজনৈতিক ভিকটিম না গণতন্ত্রের রক্ষাকবচ হচ্ছে!

অনেকে বলছেন, খুলনার নির্বাচন নিয়ে দেশ-বিদেশে কথা হচ্ছে। জাতীয় নির্বাচনের আগে খুলনার প্রশ্নবিদ্ধ নির্বাচন ক্ষমতাসীন আওয়ামীলীগের জন্য খারাপ লক্ষন। তাই অনেকে ভাবছেন, গাজীপুর সিটি নির্বাচন নিরপেক্ষ করে সরকার জাতীয় নির্বাচনের গ্রহনযোগ্যতা প্রমান করতে চাইতে পারে।

আবার অনেকে বলছেন, কি হবে না হবে সেটা নয়, খুলনার আদলেই গাজীপুরের নির্বাচন করতে চায় আওয়ামীলীগ। বিশেষ করে, গত সিটি নির্বাচনে যে ৫টিতে বিএনপি জয়ী হয়েছিল সেই ৫টি দখলে নিতে চায় সরকারী দল। মহানগরগুলো দখলে থাকলে যে কোন নির্বাচনে বিএনপি সুবিধা করতে পারবে না এমন ধারণাও আছে।

তবে যাই হউক, গাসিক নির্বাচনের গতি থামিয়ে দিয়ে আবার চালু করার কারণে গাজীপুরের ক্ষতি হয়েছে এটা স্বাভাবিক। নির্বাচনের তারিখ পরিবর্তন হওয়ায় জাতীয় নির্বাচনও সামনে আসছে। রাজনৈতিক মারপেচের মধ্যে পড়ে গাজীপুর যেন ভিকটিম বা গণতন্ত্রের রক্ষাকবচ হয়ে নতুন ইতিহাস সৃষ্টি না করে সে দিকে নজর এখন সবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *