নানিয়ারচর উপজেলা চেয়ারম্যানকে গুলি করে হত্যা

Slider চট্টগ্রাম

115748_lread

রাঙামাটি প্রতিনিধি: রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। শক্তিমান জনসংহতি সমিতির নেতা। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন রুপম চাকমা নামে আরেক নেতাও।

এ ব্যাপারে রাঙমাটির পুলিশ সুপার আলমগীর কবির জানান, আজ বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে উপজেলা সদরে এ ঘটনা ঘটে। শক্তিমান তার কার্যালয়ে ঢোকার পথে সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়ে। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

শক্তিমানের সঙ্গে থাকা রুপম চাকমাও এ সময় আহত হন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান পুলিশ সুপার। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তাৎক্ষণিকভাবে তা নিশ্চিত করতে পারেনি পুলিশ। গত ১৮ই মার্চ রাঙামাটির কুতুকছড়ির এক বাড়িতে হামলা চালিয়ে

খাগড়াছড়ির ইউপিডিএফ নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে অপহরণ করে সন্ত্রাসীরা। গত ১৯শে এপ্রিল খাগড়াছড়ি জেলা সদরের মধুপুর এলাকার এপিবিএন স্কুল গেইট এলাকায় তাদের ছেড়ে দেয়া হয়। ওই ঘটনায় দয়াসোনা চাকমার বাবা বৃষধন চাকমা জনসংহতি সমিতির (এমএন লারমা) সহ-সভাপতি শক্তিমান চাকমা ও ইউপিডিএফ-গণতান্ত্রিকের সভাপতি তপন জ্যোতি চাকমাসহ ১৯ জনকে আসামি করে মামলা করেন। চলতি বছরের শুরুর দিকে ইউপিডিএফ নেতা মিঠুন চাকমা হত্যার ঘটনায় দায়ের করা মামলাতেও আসামির তালিকায় শক্তিমানের নাম রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *