‘একাত্তরের পরাজিত শত্রুরা বাংলাদেশের অগ্রযাত্রা পছন্দ করে না’

Slider বিচিত্র

NRB_news_pic_of_boston-1

 

 

 

 

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং স্বাধীনতা যুদ্ধে প্রাণ হারানো লাখো শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে বস্টনে মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে।
নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে ৩০ মার্চ শুক্রবার ক্যাম্ব্রিজের এক মিলনায়তনে ‘গণহত্যা দিবস এবং মহান স্বাধীনতা দিবস’ উপলক্ষে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মোঃ ইউসুফ চৌধুরী। সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে শিল্পী রাজু বড়ুয়ার পরিচালনায় সমবেত জাতীয় সঙ্গীত পরিবেশিত হয় এবং একাত্তরের শহীদদের স্মরণে সকলে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
অনুষ্ঠানে বক্তারা বলেন, মার্চ বাঙালি জাতির স্বাধীনতার মাস। এ মাস বাঙালি জাতির গৌরবের মাস, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মের মাস। যার বজ্রকণ্ঠের ভাষণ শুনে সাত কোটি বাঙ্গালী মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে পাকিস্তানীদের পরাজিত করেছিল, তার সেই ঐতিহাসিক ভাষণের মাসও এ মার্চ। তাই এ মাসের গুরুত্ব অপরিসীম। আর এবছর এই মার্চেই বাংলাদেশকে বিশ্বের একটি উন্নয়নশীল দেশ হিসেবে জাতিসংঘের স্বীকৃতি এনে দিয়েছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
বক্তারা বলেন, আওয়ামী লীগের নেতা কর্মীদের দেশে বিদেশে সরকারের উন্নয়নের কথা সকলের নিকট তুলে ধরতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকার বিরোধী প্রপাগান্ডার জবাব দিতে হবে। এছাড়া দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

বক্তারা বলেন, একাত্তরের পরাজিত শত্রুরা বাংলাদেশের অগ্রযাত্রা পছন্দ করে না। রাজাকার আল-বদর ও তাদের সহযোগীরা এখনও দেশ বিরোধী কার্যক্রমে সক্রিয় রয়েছে দাবি করে, আগামী জাতীয় সংসদ নির্বাচনে তাদেরকে পরাজিত করার অঙ্গীকার করা হয়।
আলোচনায় অংশ নেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ড. সৈয়দ আবু হাসনাত, নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, রাতুল বড়ুয়া, অধ্যক্ষ আহমেদ হাসান, মিন্টো কামরুজ্জামান, মোহাম্মদ মিয়াজী, আবু মনসুর, হারুন রশিদ, জিয়াউল হাসান, আজমল হোসেন, আবু আলম, সেলিম চৌধুরী, আব্দুস সালাম প্রমুখ। অনুষ্ঠানে দেশাত্মবোধক গান পরিবেশন করেন বাংলাদেশ বেতারের জনপ্রিয় শিল্পী মংসাতোয়াই চৌধুরী ও রাজু বড়ুয়া এবং শিশুশিল্পী রাকা, শ্রুতি এবং শান্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *